30 C
আবহাওয়া
৫:০৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বড় জয়ে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

বড় জয়ে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

সমতা ফেরালো ইংল্যান্ড

বিএনএ ডেস্ক: পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড। ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে ৩৩ বল হাতে রেখেই পাকিস্তানের দেয়া ১৭০ রানের টার্গেট টপকে যায় সফরকারীরা।

ইংল্যান্ডের ফিল সল্ট ও অ্যালেক্স হেলসের উদ্বোধনী জুটিতে ২৩ বলে আসে ৫৫ রান। অ্যালেক্স হেলস ১২ বলে ২৭ রান করে ফিরে গেলে মাঠে নামেন ডেভিড মালান। ফিল সল্টের সাথে ৩৪ বলে ৭৩ রানের বড় জুটি গড়েন তিনি। ১৮ বলে ২৬ রান করে সাজ ঘরে ফেরেন ডেভিড মালান। সবশেষ বেন ডকেট ও ফিল সল্টের ৩০ বলে ৪২ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। ফিল সল্ট ৪১ বলে ৮৮ ও বেন ডকেট ১৬ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে শাদাব খান দুটি উইকেট শিকার করেন। এছাড়া আর কোন বোলার তেমন সুবিধা করতে পারেন নি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে লাহোরে টস জিতে পাকিস্তানকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

এই ম্যাচে দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক ছুঁলেন বাবর আজম
এই ম্যাচে দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক ছুঁলেন বাবর আজম

পাকিস্তানের পুরো ইনিংস জুড়ে খেলেছেন বাবর আজম একাই। তার ৫৯ বলে ৮৭ রানের ইনিংস ছাড়া আর কোন ব্যাটার তেমন আলো ছড়াতে পারেন নি। মোহাম্মদ হারিস ৮ বলে ৭, শান মাসুদ ২ বলে শূ্ণ্য, হায়দার আলী ১৪ বলে ১৮, ইফতেখার আহমেদ ২১ বলে ৩১, আসিফ আলী ৯ বলে ৯, ও মোহাম্মদ নওয়াজ ৭ বলে ১২ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ডেভিড উইলি ও স্যাম কুরান ২টি করে এবং ১টি করে উইকেট শিকার করেন রিস টপলে ও রিচার্ড গ্লিসন। ৪১ বলে ৮৮ রান করে ইংল্যান্ডের ফিল সল্ট প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

ইংল্যান্ড-পাকিস্তান টি টোয়েন্টি সিরিজ

২০ সেপ্টেম্বর (মঙ্গলবার) প্রথম টি টোয়েন্টিতে ৪ বল হাতে রেখেই পাকিস্তানকে ৬ উইকেটে হারায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে পাকিস্তান। ১৯.২ ওভারে ৪ উইকেটে ১৬০ রান তোলে ইংল্যান্ড।

২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) করাচিতে দ্বিতীয় টি টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। ইংল্যান্ডের দেয়া ১৯৯ রান ১০ উইকেট হাতে রেখেই তুলে নেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

২৩ সেপ্টেম্বর (শুক্রবার ) তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ৬৩ রানে হারায় ইংল্যান্ড। আগে ব্যাট করে ২০ ওভারে ৩ উইকেটে ২২১ রানে তোলে ইংল্যান্ড। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান করে পাকিস্তান।

২৫ সেপ্টেম্বর (রোববার) চতুর্থ টি টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩ রানে হারায় পাকিস্তান। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান। ১৯.২ ওভারে ১৬৯ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড।

২৮ সেপ্টেম্বর (বুধবার) পঞ্চম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৬ রান হারায় পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ১৯ ওভারে ১৪৫ রান করে অলআউট হয় পাকিস্তান। জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড।

ইংল্যান্ড-পাকিস্তান টি টোয়েন্টি সিরিজের সূচী

প্রথম টি টোয়েন্টি: ২০ সেপ্টেম্বর, করাচি (জয়: ইংল্যান্ড)

দ্বিতীয় টি-টোয়েন্টি: ২২ সেপ্টেম্বর, করাচি (জয়: পাকিস্তান)

তৃতীয় টি-টোয়েন্টি: ২৩ সেপ্টেম্বর, করাচি (জয়: ইংল্যান্ড)

চতুর্থ টি-টোয়েন্টি: ২৫ সেপ্টেম্বর, করাচি (জয়: পাকিস্তান)

পঞ্চম টি-টোয়েন্টি: ২৮ সেপ্টেম্বর, লাহোর (জয়: পাকিস্তান)

ষষ্ঠ টি-টোয়েন্টি: ৩০ সেপ্টেম্বর, লাহোর (জয়: ইংল্যান্ড)

সপ্তম টি-টোয়েন্টি: ২ অক্টোবর, লাহোর

পাকিস্তান ও ইংল্যান্ডের ৭ ম্যাচ টি টোয়েন্টি সিরিজের ৭ম ও সিরিজ নির্ধারণী ম্যাচ আগামী ২ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ