27 C
আবহাওয়া
৯:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিমানবালাদের অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’

বিমানবালাদের অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’

বিমানবালা

বিশ্ব ডেস্ক: পাকিস্তানের জাতীয় পতাকাবাহী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) কর্তৃপক্ষ তাদের বিমানবালাদের বাধ্যতামূলকভাবে অন্তর্বাস পরার নোটিশ দিয়েছে। ভালো পোষাকের অভাবে এয়ারলাইন্সের ওপর বিরুপ প্রভাব পড়ছে অভিমত দিয়ে এই নোটিশ দেওয়া হয়েছে। ন্যাশনাল ক্যারিয়ারের ফ্লাইট সার্ভিসের (এনসিএফসি) মহাব্যবস্থাপক পিআইএ’র বিমানবালাদের পোশাক পরিচ্ছদ নিয়ে আপত্তি তোলার পর এ নির্দেশনা জারি করা হয়। খবর- দ্য এক্সপ্রেস ট্রিবিউন

পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তারা যখন তাদের কর্মস্থলে আসেন বা হোটেলে থাকেন কিংবা যখন অন্য কোনো শহরে ভ্রমণ করেন তখন তাদের পোশাক ঠিক থাকে না। যা পিআইএ’র ভাবমূর্তি নষ্ট করছে। তাই পিআইএ ক্রুদের কারুকাজহীন পোশাক পরার সময় অন্তর্বাস পরা বাধ্যতামূলক করেছে পিআইএ।

বিমানবালাদের পোশাক নিরীক্ষণের জন্য গ্রুমিং প্রশিক্ষক ও সিনিয়র শিফট ইনচার্জদের দায়িত্ব দেওয়া হয়েছে। এ দায়িত্ব তাদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে।

এনসিএফসি মহাব্যবস্থাপক আমির বশির আরো সতর্ক করেছেন, কেউ নির্দেশনা অনুসরণ না করলে বিমানবালাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, পিআইএ’র পাইলট ও প্লেনের ক্রুদের দায়িত্ব পালনের অতিরিক্ত সময় নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক পরিবহন শ্রমিক ফেডারেশন (আইটিডব্লিউএফ)। বিষয়টি নিয়ে পিআইএ’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আমির হায়াতকে চিঠিও দিয়েছে ফেডারেশন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ