31 C
আবহাওয়া
১২:২৪ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » এ সরকারের অধীনে কোন নির্বাচন নয় : মির্জা আব্বাস

এ সরকারের অধীনে কোন নির্বাচন নয় : মির্জা আব্বাস

এ সরকারের অধীনে কোন নির্বাচন নয় : মির্জা আব্বাস

বিএনএ ঢাকা: বর্তমান সরকারকে দিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেয়া হবেনা বলেও সাফ জানিয়ে দেন তিনি।

বৃহস্পতিবার (৩০শে সেপ্টেম্বর) জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা আব্বাস সাংবাদিকদের আরও বলেন, নির্বাচন কমিশন কোনো গুরুত্বপূর্ণ ইস্যু না। গুরুত্বপূর্ণ ইস্যু হলো যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না। দেশের জনগণ গত কয়েকটি নির্বাচন দেখেছে। যারা নির্বাচনের আগের দিন ভোট চুরি করে ক্ষমতায় বসে, তাদের অধীনে বিএনপি  কীভাবে নির্বাচনে যায়?

তিনি বলেন, জামায়াতে ইসলামী প্রথম তত্ত্বাবধায়ক সরকারের দাবি  উত্থাপন করেছিলো। এরপর এটাকে টেকওভার করে আওয়ামী লীগ। আর গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা রেখে বিএনপি সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংযোজন করেছিল। এখন আওয়ামী লীগ বলছে সুযোগ নেই।

বিএনপি নিরেপেক্ষ সরকারের দাবি আদায় করতে পারবে কি না জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, বিএনপি ইতোপূর্বে বহুবার দাবি আদায় করেছে। এবারও করবে। এটা শুধু সময়ের ব্যাপার।

সরকার খালেদা জিয়াসহ বহু নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে রেখেছে-জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, তারা অনেক নেতাকর্মীকে গুম-খুন করেছে। কয়েকদিন আগে মুফতি কাজী ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে। এদেশের জ্ঞানী-গুণী আলেম-ওলামাদেরকে গ্রেফতার করে এই সরকার কাকে খুশি করতে চাচ্ছে-তা বোধগম্য নয়।

আগামি নির্বাচনে বিএনপির নেতা কে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা আব্বাস বলেন, বিএনপি সম্বন্ধে তাদের না ভাবলেও চলবে।  জনগণ সোচ্চার হয়েছে। আওয়ামী লীগের ক্ষমতায় থাকার সুযোগ আর নেই।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ