31 C
আবহাওয়া
৬:২৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক সরকারের কর্মকর্তাদের বিবৃতির মূল্য নেই : তালেবান

সাবেক সরকারের কর্মকর্তাদের বিবৃতির মূল্য নেই : তালেবান

তালেবান

বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তানের সাবেক আশরাফ গনি সরকারের প্রবাসী কর্মকর্তারা দেশটিতে এখনো আগের শাসনব্যবস্থা বহাল রয়েছে বলে যে দাবি করছেন তাকে ‘দিবাস্বপ্ন’ বলে প্রত্যাখ্যান করেছে তালেবানের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার।

তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদের সহকারী বেলাল কারিমি বুধবার কাবুলে এক বক্তব্যে ওই মন্তব্য করেন। তিনি বলেন, আফগানিস্তানের সাবেক সরকারের কর্মকর্তারা যে বিবৃতি প্রকাশ করেছেন তার বিন্দুমাত্র মূল্য নেই।

সম্প্রতি বিদেশে অবস্থানরত আফগানিস্তানের সাবেক সরকারের একদল কর্মকর্তা তালেবানের বিরুদ্ধে একটি বিবৃতি প্রকাশ করেন। তারা দাবি করেন, আফগানিস্তানে এখনো সাবেক শাসনব্যবস্থা চালু রয়েছে। এ কারণে বিবৃতিতে তালেবানের নেতৃত্বাধীন ইসলামি আমিরাতি শাসনকে স্বীকৃতি না দিতে আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানানো হয়।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের ক্ষমতা দখল করে তালেবান। এরপর ৭ সেপ্টেম্বর তারা নিজেদের অন্তবর্তী সরকার ঘোষণা করে।আফগানিস্তানের ভেতরে-বাইরে এই মন্ত্রিসভা সমালোচিত হয় এবং আন্তর্জাতিক সমাজ একটি অংশগ্রহণমূলক সরকার গঠন করার জন্য তালেবানের প্রতি আহ্বান জানায়। সমালোচকরা বলছেন, অংশগ্রহণমূলক সরকার গঠন করার যে প্রতিশ্রুতি তালেবান দিয়েছিল তার সঙ্গে ঘোষিত মন্ত্রিসভার কোনো সামঞ্জস্য নেই। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ