27 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » এফবিসিসিআই সভাপতিকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

এফবিসিসিআই সভাপতিকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী


বিএনএ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নতুন সভাপতি মাহবুবুল আলম। এ সময় ২০২৩-২৫ মেয়াদে এফবিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেয়ায় মাহবুবুল আলমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে এই সাক্ষাৎ করেন এফবিসিসিআই সভাপতি। বৈঠকে দেশের শিল্প, ব্যবসা-বাণিজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

সাক্ষাৎকালে দেশের উন্নয়নে বেসরকারি খাতের ভূমিকার কথা উল্লেখ করে বেসরকারি খাতকে এগিয়ে নিতে এফবিসিসিআইয়ের প্রতি সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশের দারিদ্র্য দূরীকরণ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে প্রধানমন্ত্রীর দূরদর্শী ও গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। তিনি বিগত ১৪ বছরে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও প্রবৃদ্ধিসহ সামগ্রিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে আন্তরিক কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে সরকারের সঙ্গে বেসরকারি খাত কাজ করছে উল্লেখ করে মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে উন্নয়নের উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল পণ্যের বাজার হিসেবে বাংলাদেশ এখন সারা বিশ্বে স্বীকৃত। দেশে প্রায় সাড়ে পাঁচ কোটি তরুণ, যাদের বেশির ভাগই শিক্ষিত ও নিজ নিজ ক্ষেত্রে দক্ষ হয়ে উঠছে। জনশক্তি রফতানিতে বাংলাদেশ বিশ্বের অন্যতম প্রধান দেশ আবার অনলাইন আউটসোর্সিংয়ে বাংলাদেশ বর্তমানে বিশ্বের শীর্ষ দেশগুলোর মধ্যে একটি।

স্বাভাবিকভাবেই এ অঞ্চলে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়ছে আর তাতে ব্যবসায়িক ও সামগ্রিক উন্নয়ন দ্রুতগতিতে হচ্ছে বলেও জানান তিনি।

এ ছাড়া এফবিসিসিআইয়ের সব উন্নয়নমুখী কার্যক্রমে সবসময় পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ