38 C
আবহাওয়া
৫:০২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » কানাডায় বিমান দুর্ঘটনায় নিহত ৬

কানাডায় বিমান দুর্ঘটনায় নিহত ৬

কানাডায় বিমান দুর্ঘটনায় নিহত ৬

বিএনএ, বিশ্ব ডেস্ক: কানাডার আলবার্টা প্রদেশের পশ্চিম ক্যালগারিতে একটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে ৬ জন নিহত হয়েছেন। দেশটির স্থানীয় সময় শুক্রবার (২৮ জুলাই) রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৫ জন যাত্রীসহ বিমানটির পাইলট ছিলেন।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) জানায়, ব্রিটিশ কলাম্বিয়ার স্যালমন আর্মে গির্জার একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য শুক্রবার রাত ৯টার দিকে ক্যালগারির কাছে স্প্রিংব্যাংক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি। এরপরে রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে দেরি হওয়ার খবর পাওয়া যায়। আর এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

আরসিএএফ ক্রুরা ক্যালগারির প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে পাহাড়ি এলাকা কানানাস্কিস কান্ট্রির মাউন্ট বোগার্টে বিধ্বস্ত অবস্থায় নিখোঁজ বিমানটির সন্ধান পায়।

পুলিশ জানায়, বিমানের আরোহী ৬ জনই মারা গেছেন।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে একটিই ইঞ্জিন ছিল। সিঙ্গেল ইঞ্জিন পিপার পিএ-৩২ বিমানটি আকারে অনেকটাই ছোট। ছ’জনকেই বহন করার ক্ষমতা ছিল বিমানের। কীভাবে কোন পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরসিএএফ বিমানটিতে থাকা ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ