29 C
আবহাওয়া
১০:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ১৫৪ মামলা

চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ১৫৪ মামলা

চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ১৫৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: কঠোর লকডাউনের অষ্টম দিনে বিধিনিষেধ অমান্য করায় চট্টগ্রাম নগরজুড়ে ১৫৪ মামলায় ৫০ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৩০ জুলাই) দিনব্যাপি নগরীর হালিশহর, পাহাড়তলী, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, খুলশী, চান্দগাঁও, পাঁচলাইশ, ফিরিঙ্গীবাজার, সদরঘাট, ডবলমুরিং, বন্দর, পতেঙ্গা, ইপিজেড, কোতোয়ালী, আগ্রাবাদ, লালখান বাজার, চকবাজার, নতুনব্রিজ ও মইজ্জারটেক এলাকায় অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন, বিআরটিএ ও চসিকের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই জরিমানা আদায় করেন। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করেন।

নগরের হালিশহর, পাহাড়তলি, আকবরশাহ ও বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান মেহেবুব, রেজওয়ানা আফরিন, বিবি করিমুন্নেছা, সুরাইয়া ইয়াসমিন, মুহাম্মদ ইনামুল হাছান ও মো. আশরাফুল আলম। এসময় তারা ৬৬ মামলায় ২৫ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও জিসান বিন মাজেদ নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ১৫ মামলায় ২ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন।

নগরের চকবাজার, বাকলিয়া, খুলশী, কর্ণফুলী, কোতোয়ালি, আগ্রাবাদ, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী ও লালখান বাজার এলাকায় ৩৯ মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, নাঈমা ইসলাম, কাজী তাহমিনা সারমিন, পিযুষ কুমার চৌধুরী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

নগরের ফিরিঙ্গীবাজার, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা ও সোনিয়া হক ১৬ মামলায় ৬ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করেন। এছাড়া নতুনব্রিজ, মইজ্জারটেক এলাকায় ১৪ মামলায় ৩ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও শাহারিয়ার মুক্তার।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ