30 C
আবহাওয়া
৪:৫৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ভোলায় ট্রলারডুবি : পাঁচ জেলের মরদেহ উদ্ধার

ভোলায় ট্রলারডুবি : পাঁচ জেলের মরদেহ উদ্ধার


বিএনএ, ভোলা: ভোলার চরফ্যাশনে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজের পাঁচ দিন পর পাঁচ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছেন দুই জেলে।

শুক্রবার (৩০ জুন) দুপুর ১২টার দিকে মেঘনার দক্ষিণে সাগর মোহনা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কেএম শাফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করেছেন।

মরদেহ উদ্ধার হওয়া জেলেরা হলেন-মো. হারুন মাঝি, শরীফ মাঝি, সাত্তার মাঝি, নুর ইসলাম মাঝি ও ফজলে করিম মাঝি। তাদের বাড়ি চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

লেফটেন্যান্ট কেএম শাফিউল কিঞ্জল বলেন, ২৫ জুন রাতে মো. জাহাঙ্গীর নামের এক মাঝিসহ ১৩ জেলে নিয়ে চরফ্যাশন উপজেলার চর নিজাম সংলগ্ন তিন চর এলাকার সাগর মোহনায় একটি ফিশিংবোট ডুবে যায়। ঘটনার পরের দিন স্থানীয় জেলেরা দুইজনকে জীবিত উদ্ধার করে ও ২৭ জুন কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্য আরও চার জেলেকে জীবিত উদ্ধার করে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়াও শুক্রবার সকালে নিখোঁজ জেলেদের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয় জেলেরা। তবে এখনও নিখোঁজ রয়েছে দুইজন। নিখোঁজের সন্ধানে কোস্টগার্ড কাজ করছেন।

সামরাজ মাছঘাট সূত্রে জানা যায়, গত ২৫ জুন ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় ১৩ জেলে। একদিন পর অর্থাৎ ২৪ জুন শনিবার সাগর উত্তপ্ত থাকায় ট্রলারটি ডুবে যায়। এতে ১৩ জেলে নিখোঁজ হন। গতকাল বৃহস্পতিবার সকালে দুই জেলে ভেসে মনপুরার একটি চরে এসে পৌঁছান। এরপর তাদের উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আজ সকালে আরও চার জেলে চরফ্যাশনে ভেসে আসেন। তাদেরকেও উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের কাছ থেকে খবর পেয়ে স্থানীয় জেলে ও আড়তদাররা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে যান। বেলা ১টার দিকে পাঁচ জেলের মরদেহ উদ্ধার করেন।

বিএনএ/এমএফ/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ