23 C
আবহাওয়া
১১:৫৮ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বিভ্রান্তিমূলক সংবাদ সম্পর্কে সজাগ থাকার আহ্বান

বিভ্রান্তিমূলক সংবাদ সম্পর্কে সজাগ থাকার আহ্বান


বিএনএ, ঢাকা : মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভুয়া তথ্য’ দিয়ে পরিকল্পিতভাবে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। রোববার (২৯ মে) সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদের সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একইসঙ্গে এ ধরনের বিভ্রান্তিমূলক প্রচারের বিষয়ে সবাইকে সজাগ থাকতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন থেকে প্রায় তিন বছর আগে ২০১৯ সালে নতুন পাসপোর্টের জন্য আবেদন জমা দিতে আসা একজন প্রবাসী বাংলাদেশি মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের আম্পাংয়ের পাসপোর্ট অফিসে যাওয়ার পথে গাড়িতে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন বলে তার আত্মীয় স্বজনদের সঙ্গে কথা বলে মন্ত্রণালয় জানতে পারে।

কিন্তু ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, একটি অসাধু মহল কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের মর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশে এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে ২০১৯ সালে মৃত ব্যক্তির ছবিকে উপজীব্য করে ভুয়া তথ্য দিয়ে নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে পরিকল্পিতভাবে বিভ্রান্তিমূলক অপপ্রচার করছেন যে, দূতাবাসের অসহযোগিতার কারণে ওই ব্যক্তি বাংলাদেশ হাইকমিশনের ভেতরে সম্প্রতি মৃত্যুবরণ করেছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ