26 C
আবহাওয়া
৪:০২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : মৃত্যু ৫, আক্রান্ত আরও ৮২

চট্টগ্রামে করোনা : মৃত্যু ৫, আক্রান্ত আরও ৮২


বিএনএ, চট্টগ্রাম :  গত ২৪ চব্বিশ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৭৩৭টি নমুনা পরীক্ষায় ৮২ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৪৯ জন এবং উপজেলার ৩৩ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ২৫ জন। এসময় করোনা রোগে ৫ জনের মৃত্যু হয়েছে। যাদের নগরে ৪ জন এবং উপজেলার ১ জন। রোববার ( ৩০ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৪টি নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষায় ১৬ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ১৯টি নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৮টি নমুনা পরীক্ষায় ১৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষায় ৬ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল সেন্টার, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮২ জন করোনা রোগী বেড়ে দাঁড়িয়েছ ৫৩ হাজার ২৫ জন । যাদের মধ্যে নগরে ৪২ হাজার ৪৩৫ জন এবং উপজেলার ১০ হাজার ৮১৬ জন। একই সময় করোনা রোগে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬১৪ জন। যাদের  নগরে ৪৪২ জন এবং উপজেলার ১৭২ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ