39 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত

বিএনএ, ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগের চেয়ে তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।

রোববার (৩০ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ স্বাস্থ্যের অবস্থা জানাতে গিয়ে গণমাধ্যমকে তিনি এ কথা জানান। জাহিদ হোসেন বলেন, ম্যাডাম কেবিনে চিকিৎসকদের তত্ত্বাবধায়নে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন আছেন। গতকালকের চেয়ে আজকে উনার অবস্থা একই রকম আছে। যে চিকিৎসা দেওয়া হয়েছে তার পরবর্তীসময়ে কিছুটা উনার উন্নতি হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, উনার কিছু অসুস্থতা ছিল, এছাড়া নিয়মিত চেকআপের পাশাপাশি কিছু উপসর্গ দেখা দিয়েছিল। যার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে অনুযায়ী তাকে এখানে নিয়মিত চিকিৎসা দেওয়া হচ্ছে। সেই চিকিৎসায় উনি মোটামুটি রেসপন্স করছেন।

হাসপাতালে খালেদা জিয়া কয়দিন থাকতে পারেন– জানতে চাইলে তিনি বলেন, এটা মেডিকেল বোর্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে, উনার শারীরিক অবস্থার ওপর নির্ভর করবে। কাজেই এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

খালেদা জিয়ার অসুস্থতা সম্পর্কে জানতে চাইলে ডা. জাহিদ বলেন, রোগীর অসুস্থতা সম্পর্কে মিডিয়াতে বলা ঠিক না। শুধু এটুকু জানানো যেতে পারে যে, উনার কিছু শারীরিক অসুস্থতা, উনার হার্টের জটিলতা, উনার লিভারের জটিলতা, উনার কিডনির জটিলতা– এগুলো ছিল, আছে। সেগুলোর কোনোটা একটু বৃদ্ধি পেয়েছিল সেজন্য উনার চেকআপ ও চিকিৎসা করতে উনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে সার্বক্ষণিক দেখাশোনা করছেন প্রয়াত আরাফাত রহমান কোকোর সহধর্মিণী শর্মিলা রহমান সিঁথি রয়েছেন। লন্ডন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জোবাইদা রহমান সবসময় খোঁজ রাখবেন বলে জানান অধ্যাপক জাহিদ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ