36 C
আবহাওয়া
২:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জে লিলি কেমিক‍্যাল কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৯

নারায়ণগঞ্জে লিলি কেমিক‍্যাল কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৯

নারায়ণগঞ্জে লিলি কেমিক‍্যাল কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৯

বিএনএ,ঢাকা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গোলাকাইন্দা এলাকায় লিলি কেমিক্যাল কারখানায় বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছেন।মঙ্গলবার (২৯ মার্চ) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরে রাত পৌনে ১ টায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

দগ্ধরা হলেন- বায়েজিদ (৩০), আকালু (৩৫), মো. রোকন (২৫), খাদেমুল ইসলাম (২৬), সজীব (৩০), মো. রিপন (২৮), মেহেদী হাসান (২১), রাসেল আহমেদ (২২) ও মুজাহিদ (২০)।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা এস এম আইউব হোসেন। তিনি বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে কেমিক্যাল কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৯ জন আমাদের এখানে এসেছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক সবারই জরুরি বিভাগের চিকিৎসা চলছে। কার কত শতাংশ দগ্ধ হয়েছে সে বিষয়ে পরে জানানো হবে।

দগ্ধদের উদ্ধার করে নিয়ে আসা বাতেন মিয়া জানান, কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসেছি। কয়েকজনের অবস্থা খুবই খারাপ। দগ্ধরা ওই কারখানায় কাজ করার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নারায়নগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনের কর্তব্যরত উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, রাত ১১টার দিকে রুপগঞ্জ এলাকায় লিলি কেমিক্যাল কারখানায় এক বিস্ফোরণে ঘটনা ঘটে। এতে কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। তখন ৯জন শ্রমিক দগ্ধ হন।

পরে ফায়ারের ৫ ইউনিট ঘটনাস্হ পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ শুরু করে। ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনেআসে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনে সূত্রপাত তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি।

বিএনএনিউজ২৪.কম/আজিজুল/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ