28 C
আবহাওয়া
৭:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » হায়দরাবাদকে হারিয়ে রাজস্থানের জয়

হায়দরাবাদকে হারিয়ে রাজস্থানের জয়


বিএনএ, স্পোর্টস ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বড় জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস। কেন উইলিয়ামসনদের রানে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করলেন সঞ্জু স্যামসনরা। জয়ের জন্য ২১১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল সানরাইজার্স। শেষ অবধি রাজস্থান জিতল ৬১ রানে।

মঙ্গলবার (২৯ মার্চ) নিজেদের প্রথম ম্যাচে রাজস্থানের দেওয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি হায়দরাবাদের ওপেনাররা। দুই ওপেনার কেইন উইলিয়ামসন (২) ও অভিষেক শর্মার (৯) দ্রুত বিদায়ের পর ব্যাট করতে নেমে থিতু হতে পারেননি রাহুল ত্রিপাঠি ও নিকোলাস পুরান। পাঁচে ব্যাটিংয়ে নেমে কিছুক্ষণ দলকে টিকিয়ে রাখেন এইডেন মার্করাম। কিন্তু অপরপ্রান্তে থাকা আবদুল সামাদ ৪ ও রোমারিও শেফার্ড ২৪ রান সংগ্রহ করে যুজবেন্দ্র চাহালের শিকার হন।

শেষদিকে এসে মার্করামকে সঙ্গ দেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু ফিফটি করার দশ রান আগেই তাকে থামিয়ে দেন ট্রেন্ট বোল্ট। ১৪ বলে ২ ছক্কা ও ৫ চারে ৪০ রানের জড়ো ইনিংস খেলে বিদায় নেন সুন্দর। শেষে একাই লড়তে থাকা মার্করাম অর্ধশতক তুলে নিলেও হায়দরাবাদকে থামতে হয় ১৪৯ রানে। ২ ছক্কা ও ৫ চারে ৪১ বলে ৫৭ রান নিয়ে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটার। অপরপ্রান্তে থাকা ভুবনেশ্বর ৩ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন চাহাল।

এর আগে সঞ্জু স্যামসনের ৫৫, দেবদত্ত পাড়িক্কলের ৪১, জস বাটলারের ৩৫ ও শিমরন হেটমায়ারের ৩২ রানের দৌলতে ৬ উইকেটে ২১০ তুলেছিল রাজস্থান রয়্যালস। টি নটরাজন ও উমরান মালিক দুটি করে উইকেট নেন।

এবারের আইপিএলে সব কটি দলেরই একটি করে ম্যাচ খেলা হয়ে গেল। রাজস্থান রয়্যালস ছাড়াও দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স ও গুজরাত টাইটান্স ২ পয়েন্ট করে পেয়েছে। তবে ৩.০৫০ নেট রান রেট নিয়ে আইপিএল পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান। দিল্লির নেট রান রেট ০.৯১৪, ঋষভ পন্থরা রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা পাঞ্জাব কিংসের নেট রান রেট ০.৬৯৭। কেকেআর চারে রয়েছে, শ্রেয়সের দলের নেট রান রেট ০.৬৩৯। গুজরাত টাইটান্স পাঁচে রয়েছে, তাদের নেট রান রেট ০.২৮৬। ছয় থেকে দশ অবধি রয়েছে যথাক্রমে লখনউ সুপার জায়ান্টস, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ