27 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ৪৪, আহত শতাধিক

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ৪৪, আহত শতাধিক

পাকিস্তানে পুলিশ লাইন মসজিদে বিস্ফোরণ

বিএনএ,বিশ্ব ডেস্ক : পাকিস্তানের পেশোয়ার শহরের পুলিশ লাইন্স মসজিদে শক্তিশালী আত্মঘাতী বোমা বিস্ফোরণে ব্যাপক হতাহত হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) বেলা ১টা ৪০মিনিটে জোহরের নামাজ চলাকালে হামলার ঘটনা ঘটে।  সূত্র: ডনঅনলাইন ডটকম।

পেশওয়ার ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার মুহাম্মদ ইজাজ খান বলেছেন, মসজিদের প্রধান হল ঘরে ঘটনায় ৪৪ জনের মৃত্যু ঘটেছে। শতাধিক আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।   আরও বহু জোয়ান ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েছে। শহরের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যাতে চিকিৎসা বিঘ্নিত না হয়। তেহরিক ই তালেবান পাকিস্তান(টিটিপি)(Tehreek-e-Taliban Pakistan (TTP) হামলার দায় স্বিকার করেছে।

নিহতদের মধ্যে মসজিদের ইমাম সাহেবজাদা নুর উল আলমও রয়েছেন।  ধারণা করা হচ্ছে আত্মঘাতি হামলাকারী মসজিদের সামনের সাড়িতে ছিলেন। লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র ৪৪ জনের মৃত্যু নিশ্চিত করেছে।

কায়সার নামে স্থানীয় এক সাংবাদিক বলেন, তিন দফায় নিরাত্তায় চেক পোস্ট অতিক্রম করে পুলিশ লাইনে যেতে হয়। তদুপরি এটি পেশোয়ার ক্যান্টনমেন্ট এর অভ্যন্তরে অবস্থিত। কীভাবে যে আত্মঘাতি মসজিদে যেতে পারলো আশ্চর্য বিষয়। ।পেশোয়ারে বোমা বিস্ফোরণের জেরে দেশটির রাজধানী ইসলামাবাদে উচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করেছে  পাকিস্তান পুলিশ। এ ছাড়া শহরের সব প্রবেশ  ও প্রস্থান পথে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

মসজিদে বিস্ফোরণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এক বিবৃতিতে তিনি বলেন, মসজিদের ভেতরে বিস্ফোরণ প্রমাণ করে, হামলায় জড়িতদের ‘ইসলামের সাথে কোনো সম্পর্ক নেই।’ প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ রাজধানী থেকে পেশোয়ার রওয়ানা করেছেন আহতদের দেখতে।

ইমরান খান

এ ছাড়া দেশটির বিরোধীদলীয় নেতা ইমরান খান এক টুইটবার্তায় এই ঘটনাকে ‘সন্ত্রাসবাদী আত্মঘাতী হামলা’ উল্লেখ করে নিন্দা জানিয়েছেন।

হামলায় মসজিদের প্রধান হল ঘরের একটি অংশ ধসে গেছে। ধ্বংসস্তূপের নিচে লোকজন চাপা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আহতদের পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। একজন প্রত্যক্ষদর্শী বলেন, বিকট শব্দে বিস্ফোরণটি ঘটে। ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায় চারদিক।

এদিকে পাকিস্তানের পত্রিকা দি নিউজ জানিয়েছে, তেহরিক ই তালেবান পাকিস্তান(টিটিপি)(Tehreek-e-Taliban Pakistan (TTP) মসজিদে বোমা হামলার দায় স্বীকার করেছে।

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ