29 C
আবহাওয়া
৩:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রোববার চট্টগ্রামে আসছে সাড়ে ৪ লাখ করোনা ভ্যাকসিন

রোববার চট্টগ্রামে আসছে সাড়ে ৪ লাখ করোনা ভ্যাকসিন

রোববার চট্টগ্রামে আসছে সাড়ে ৪ লাখ করোনা ভ্যাকসিন

বিএনএ,চট্টগ্রাম: ঢাকার পর চট্টগ্রামেও আসছে করোনার ভ্যাকসিন। রোববার (৩১ জানুয়ারি) ৩৮ কার্টনে আসা ৪ লাখ ৫৬ হাজার ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে।

শনিবার (৩০ জানুয়ারি)  চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার ৩৮ কার্টনে করে চট্টগ্রামে ৪ লাখ ৫৬ হাজার করোনার ভ্যাকসিন আসবে। এগুলো ইপিআই স্টোরে রাখা হবে। করোনার ভ্যাকসিন প্রদান কর্মসূচিও পরিচালিত হবে বস্তুতপক্ষে ইপিআই কর্মসূচির মতো করেই। চট্টগ্রাম মহানগর এলাকায় সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের(ইউএনও ) তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে। রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে সিটি কর্পোরেশন এবং উপজেলা পর্যায়ে ভ্যাকসিন সরবরাহ করা হবে।

সিভিল সার্জন বলেন, রোববার ভ্যাকসিন এলেও সঙ্গে সঙ্গে ভ্যাকসিন প্রদান সম্ভব হবে না। এ কাজে নিয়োজিতদের প্রশিক্ষণ শেষে ৫ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হতে পারে।

এদিকে, প্রাথমিকভাবে ১৫ টি ভ্যাকসিন প্রদান কেন্দ্র চূড়ান্ত করেছে চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটি। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নগরীর এ ১৫ কেন্দ্রে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলবে। ভ্যাকসিন প্রদানে নিয়োজিত থাকবে ৪২ টি টিম। ভ্যাকসিন প্রদানকারী হিসেবে ২ জন মিড ওয়াইফ, স্টাফ নার্স বা সিনিয়র স্টাফ নার্স এবং ৪ জন স্বেচ্ছাসেবকের সমন্বয়ে ৬ জন করে সদস্য থাকবেন প্রতিটি টিমে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ