35 C
আবহাওয়া
১:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ফ্রান্সে আবারও নিষেধাজ্ঞা আরোপ জারি হচ্ছে

ফ্রান্সে আবারও নিষেধাজ্ঞা আরোপ জারি হচ্ছে

ফ্রান্সে আবারও নিষেধাজ্ঞা আরোপ জারি হচ্ছে

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আবারও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে ফ্রান্স।

আগামীকাল রোববার থেকে ইউরোপীয় ইউনিয়নের বাইরে সকল দেশ থেকে ফ্রান্সে আসা সব ভ্রমণ নিষিদ্ধ করা হবে। এমন তথ্য প্রকাশ করেছে বিবিসি। এছাড়া ইউরোপীয় ইউনিয়নের ভেতরে থাকা ব্যক্তিদের করোনার নমুনা পরীক্ষার আরও জোর দেওয়া হবে।

নতুন করোনার সংক্রমণ ঠেকাতে সীমান্তে বিধিনিষেধ আরোপ ও দেশকে আবারও লকডাউনের আওতায় আনার ঘোষণা দিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স।

ফ্রান্সের প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স বলেন, প্রয়োজন হলে পুলিশ তাদের সন্ধ্যার কারফিউ আরও জোরদার করবে এবং অন্যান্য বিধিনিষেধ প্রয়োগ কার্যকর করবে।

নতুন বিধিনিষেধ যুক্তরাজ্যের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। তবে যুক্তরাজ্য থেকে পণ্য পরিবহনের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না বলেও এক টুইট বার্তায় দেশটির পরিবহন মন্ত্রী জানিয়েছেন।

দেশটিতে প্রতিদিন প্রায় ২০ হাজারেরও বেশি শনাক্ত হচ্ছেন। বর্তমানে ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ অব্যাহত রয়েছে। বন্ধ রয়েছে রেস্তোঁরা এবং পর্যটন এলাকাগুলো।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ