29 C
আবহাওয়া
৬:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহীর বাঘা পৌরসভা ও পুঠিয়ার দুই ইউপিতে নির্বাচন আজ

রাজশাহীর বাঘা পৌরসভা ও পুঠিয়ার দুই ইউপিতে নির্বাচন আজ

ইসি গঠন সংক্রান্ত বিলের সুপারিশ চূড়ান্ত

বিএনএ, রাজশাহী : রাজশাহীতে নগরের ৩টি ওয়ার্ড, ১টি পৌরসভা ও ২ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ। সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বাঘা পৌরসভা, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ৯ নম্বর সংরক্ষিত নারী আসনে পুঠিয়ার ভালুকগাছি ও শি ড়ড়ড়ড়লমাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, রাসিকের সাধারণ ২৫, ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ডে শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নগরীর বোয়ালিয়া ও মতিহার থানা এলাকার ১৩টি ভোটকেন্দ্রের ১১১টি বুথে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৩টি ওয়ার্ড মিলে ভোটার প্রায় ৪০ হাজার। এ নির্বাচনে ৯ জন প্রার্থীর মধ্যে রয়েছেন- আয়শা খাতুন আনারস প্রতীকে, তন্ময় আক্তার মোবাইল ফোন প্রতীকে, নুরুন নাহার বেগম বেহালা প্রতীকে, ফাতেমা খাতুন চশমা প্রতীকে, ফেরদৌসী ডলফিন প্রতীকে, রোকেয়া বেগম খুশি বই প্রতীকে, সখিনা খাতুন গ্লাস প্রতীকে, সাইমা হেলিকপ্টার প্রতীকে, শোভা বেগম জিপ গাড়ি প্রতীকে।

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলওয়ার হোসেন জানান, নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকালে একযোগে ভোটকেন্দ্রগুলোতে ভোট গ্রহণ শুরু হবে।

এদিকে, রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৩৬ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীককে ভোট করছেন। অন্য ৪ জন স্বতন্ত্র হিসেবে ভোট করছেন। ১১ জন প্রিজাইডিং অফিসার, ৯০ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১৮০ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করবেন। শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে একজন এসআই-এর নেতৃত্বে ৪ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্যসহ থাকবেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও বিজিবি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ