29 C
আবহাওয়া
১১:৩৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৩
Bnanews24.com
Home » হানাহানির বাংলাদেশ আমরা চাই না-বিপ্লব বড়ুয়া

হানাহানির বাংলাদেশ আমরা চাই না-বিপ্লব বড়ুয়া

হানাহানির বাংলাদেশ আমরা চাই না-বিপ্লব বড়ুয়া-ছবি সংগৃহীত

বিএনএ, চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেছেন, ‘বিভক্তি-বিভেদ, বিভাজন, হিংসা-বিদ্বেষ, হানাহানির বাংলাদেশ আমরা চাই না। এই বাংলাদেশের ঐতিহ্য সম্প্রীতি, সংহতি আর ঐক্য রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার (২৯ অক্টোবর) বিকেলে নগরীর পতেঙ্গার চরপাড়া এলাকায় শাক্যমুনি বৌদ্ধ বিহার ও আরডিএনএ ধ্যানকেন্দ্রের কঠিন চীবর দান উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘কয়েকদিন আগে হিন্দু সম্প্রদায় যখন তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা করছিল, তখন দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা আমরা দেখেছি। চট্টগ্রাম শহরে উত্তেজনা হয়েছে, বাঁশখালীতেও হয়েছে। এসব বিষয় গভীরভাবে উপলব্ধির সময় এসেছে। আমরা জানি, একসময় এই বাংলাদেশে সব মিষ্টির দোকান ছিল হিন্দুদের। মুসলমানরা তাদের মিলাদুন্নবিতে মিষ্টি কিনে নিয়ে যেত হিন্দুদের দোকান থেকে। আমরা সবাই যে অক্সিজেন গ্রহণ করি, তা স্রষ্টার দেওয়া একই গাছ থেকে। আমাদের সবার রক্ত একই, লাল। র‌্যাডিসন ব্লুতে যখন আমি খাবার খেতে যাই, বাবুর্চির ধর্ম কী আমি কি সেটা জিজ্ঞাসা করি?’

তিনি বলেন, ‘এই চট্টগ্রামে কর্ণফুলী নদীর নিচ দিয়ে টানেল হবে, সেটা কেউ কোনোদিন ভেবেছিল? এই বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন আমরা মধ্যযুগে ফিরে যাচ্ছি, ধর্ম নিয়ে মারাামারি করছি।’

বিপ্লব বড়ুয়া বলেন,আমাদের সম্প্রীতি, ঐক্য, সংহতি রক্ষা করতে হবে। এটিই বাংলাদেশের ঐতিহ্য। আমরা একদিন থাকব না। আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য যদি আমরা বিভক্তি-বিভেদ, হিংসা-বিদ্বেষ, হানাহানির বাংলাদেশ রেখে যায়, তারা কি শান্তিতে থাকবে? এই বাংলাদেশ আমরা চাই না,’।

উপসংঘরাজ শাসনপ্রিয় মহাথেরোর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন শাক্যমুনি বৌদ্ধ বিহার ও আরডিএন ধ্যানকেন্দ্রের অধ্যক্ষ এস লোকজিৎ মহাথের, প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, ডা. ভাগ্যধন বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের মহসচিব ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথের, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, পুলিশ কর্মকর্তা রনজিত বড়ুয়া, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পানিসম্পদ বিষয়ক সম্পাদক রাহুল বড়ুয়া, জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী, চসিকের কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, শাহানুর বেগম ও মো. ইলিয়াস।

বিএনএ/ ওজি

Total Viewed and Shared : 139 


শিরোনাম বিএনএ