37 C
আবহাওয়া
৪:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জয় বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জয় বাংলাদেশের


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। ভারতের গুয়াহাটিতে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে খেলায় ৭ উইকেটে জয় পায় বাংলাদেশ।

টসে জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে শ্রীলঙ্কা করে ২৬৩ রান। দুই ওপেনারে উড়ন্ত সূচনা পায় শ্রীলঙ্কা। যদিও খানিক পরেই কাঁধে অস্বস্তি বোধ করায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন কুশাল পেরেরা। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ২৪ বলে ৩৪ রান। এরপর নিসাঙ্কাকে সঙ্গ দিতে আসেন কুশাল মেন্ডিস। দু’জনের ব্যাটে শতরান পেরিয়ে যায় লঙ্কানরা। তবে দলীয় ১০৪ রানে মেন্ডিসকে (২২) ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন নাসুম আহমেদ। পরের ওভারেই সাদিরা সামারাবিক্রমাকে (২) আউট করেন শেখ মেহেদী।

এমন পর্যায়ে ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ৫২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন নিসাঙ্কা। তাকে সাজঘরে ফেরান মাহেদী। ৬৪ বলে ৬৮ রানে থামেন নিশাঙ্কা। ভয়ঙ্কর হয়ে ওঠা চারিথ আশালঙ্কাকে সাজঘরে ফেরান শেখ মেহেদী। লঙ্কান অধিনায়ক শানাকা টিকতে পারেননি বেশিক্ষণ। শরিফুলের শর্ট বলে তানজিমের ক্যাচে ৩ রানেই ফিরতে হয়েছে তাকে। এরপর রান আউটে কাটা পড়েন করুনারত্নে (১৮)। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করে মিরাজের শিকার হন ধনাঞ্জয়া। ১০ রানে দুনিথ ও ১১ রানে আউট হন হেমন্ত। ১৩ রানে অপরাজিত থাকেন লাহিরু কুমারা।

বাংলাদেশের হয়ে শেখ মাহেদী ৩৬ রান খরচায় শিকার করেছেন ৩ উইকেট। এছাড়া নাসুম, শরিফুল, তানজিম ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন। এদিন ৭ ওভার বোলিং করে উইকেট শূন্য থাকলেও বেশ মিতব্যায়ী ছিলেন তাসকিন আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ একটি উদ্বোধনী জুটি উপহার দিয়েছেন লিটন কুমার দাস এবং তানজিদ হাসান তামিম। ৬১ রান করে ফেরার আগে দুইজনের এ পার্টনারশিপ দলকে ১৩১ রান এনে দেয়। লিটনের বিদায়ের পর মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তানজিদ হাসান। কিন্তু দলীয় ১৮৩ রানে ১০ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ৮৪ রানে সাজঘরে ফিরতে হয় এই ওপেনারকে।

এরপর ক্রিজে এসে রানের দেখা পাননি তাওহীদ হৃদয়। তবে, এরপর আর কোনো উইকেট পড়েনি টাইগারদের। মিয়াজের ৬৬ এবং মুশফিকের ৩৩ রানে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ