31 C
আবহাওয়া
১১:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বড় জয়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বড় জয়

ভারত-দ. আফ্রিকা সিরিজ

বিএনএ ডেস্ক: ৬ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে স্বাগতিক ভারত। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৬.৪ ওভারে ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে তিরুঅনন্তপুরমে গ্রীনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে সফরকারীদের ব্যাটিং করার আমন্ত্রণ জানায় ভারত।

দক্ষিণ আফ্রিকার কুইনটন ডিকক ও অধিনায়ক টেম্বা বাভুমা জুটি শুরুতেই হোঁচট খায়। দলীয় ১ রানের মাথায় আসে জোড়া আঘাত। টেম্বা বাভুমা ৪ বলে শূণ্য এবং ৪ বলে ৪ করে ফিরে যান কুইনটন ডিকক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। দলীয় ৯ রানের মধ্যেই সাজ ঘরে ফেরে ৫ উইকেট। ভারতের বোলিয়ে বিধ্বস্ত হয়ে শেষদিকে দক্ষিণ আফ্রিকার হাল ধরেন এইডেন মার্করাম ও ওয়েন পার্নেল। ৩৩ বলে ৩৩ রানের জুটি গড়েন তারা।

দলীয় ৪২ রানের মাথায় এইডেন মার্করাম ২৪ বলে ২৫ করে আউট হলে ওয়েন পার্নেলকে সঙ্গ দেন কেশব মহারাজ। ৪৭ বলে ২৬ রানের জুটি গড়েন তারা। দলীয় ৬৮ রানের মাথায় পার্নেল ৩৭ বলে ২৪ রানে ফিরে যান। পরে কাগিসো রাবাদা ও কেশব মহারাজ ২০ বলে ৩৩ রানের জুটি গড়েন। এতেই মূলত সম্মান বাঁচে দক্ষিণ আফ্রিকার। কেশব মহারাজ ৩৫ বলে ৪১ রান করে ফিরে যান। ৭ বলে ১১ করে অপরাজিত থাকেন কাগিসো রাবাদা।

ভারতের পক্ষে আরশদীপ সিং ৩টি, দীপক চাহার ও হার্ষল প্যাটেল ২টি করে এবং১ উইকেট শিকার করেন আক্সার প্যাটেল।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকা
ভারত সফরে দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার দেয়া ১০৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে হোঁচট খায় ভারত। তৃতীয় ওভারে দলীয় ৯ রানের মাথায় বিনা রানে ফিরে যান অধিনায়ক রোহিত শার্মা। সপ্তম ওভারে দলীয় ১৭ রানের মাথায় ৯ বলে ৩ রান করে ফিরে যান বিরাট কোহলি। পরে কে এল রাহুল ও সূর্যকুমার যাদব ৬৩ বলে ৯৩ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত কে এল রাহুল ৫৬ বলে ৫১ এবং ৩৩ বলে ৫০ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব।

দক্ষিণ আফ্রিকার কোন বোলার তেমন সুবিধা করতে পারেন নি। কাগিসো রাবাদা ও অ্যানরিচ নর্টজে ১টি করে উইকেট শিকার করেন।

৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট পাওয়া আরশদীপ সিং প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ

২৮ সেপ্টেম্বর, দুপুর ২টায়: তিরুঅনন্তপুরম (ভারত জয়ী)
২ অক্টোবর, ৭.৩০ মি.: গৌহাটি
৪ অক্টোবর, ৭.৩০ মি.: ইন্দোর
৬ অক্টোবর, দুপুর ২টা: লক্ষ্ণৌ
৯ অক্টোবর, দুপুর ২টা: রানচি
১১ অক্টোবর, দুপুর ২টা: দিল্লি

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ