25 C
আবহাওয়া
৬:৫১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ইকুয়েডরে কারাগারে দাঙ্গায় নিহত ২৪

ইকুয়েডরে কারাগারে দাঙ্গায় নিহত ২৪

ইকুয়েডর

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের কারাগারে ভয়াবহ দাঙ্গায় কমপক্ষে ২৪ জন বন্দি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৪৮ জন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দেশটির সরকার এ তথ্য জানায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। সর্বশেষ এই ঘটনাসহ চলতি বছর দেশটির কারাগারে তৃতীয়বারের মতো এমন দাঙ্গার ঘটনা ঘটলো।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইকুয়েডরের গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে এই সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলোর ভেতরে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে দেখা গেছে।

ইকুয়েডরের কারাগার কর্তৃপক্ষ এসএনএআই এক বিবৃতিতে জানিয়েছে, গোলাগুলি ও বিস্ফোরণের কারণে কারাগারের মধ্যে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়। উভয়পক্ষের মধ্যে দাঙ্গা ও সহিংসতার কারণে ২৪ জন কারাবন্দি নিহত হয়েছেন এবং ৪৮ জন আহত হয়েছেন।

এসএনএআই আরও জানিয়েছে, দাঙ্গার পর বিকেলের দিকে কারাগারে ফের নিয়ন্ত্রণ আরোপ করে কর্তৃপক্ষ। এছাড়া নিরাপত্তা বাড়াতে কারাগারের ভেতরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং কারাগারের বাইরে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে কারাগারে দাঙ্গায় নিহত হয় কমপক্ষে ৭৯ জন। আর জুলাই মাসে হওয়া দাঙ্গায় নিহতের সংখ্যা ছিল কমপক্ষে ২২।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ