31 C
আবহাওয়া
১:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন কমিশনতো একা কিছু করতে পারবে না-সিইসি আউয়াল

নির্বাচন কমিশনতো একা কিছু করতে পারবে না-সিইসি আউয়াল

কুমিল্লঅ সিটি করপোরেশন নির্বাচন

কুমিল্লা : প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী হাবিবুল আউয়াল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শুধু আচারণ বিধি লঙ্ঘন নয়, যে কোন অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হলে পুলিশ ও বিজিবি কঠোর ভাবে দমন করণসহ প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কোন সহিংসতার অভিযোগ প্রমানিত হলে প্রার্থীতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে।

রোববার(২৯মে) কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র, সাধারন ওয়ার্ড ও সংরক্ষিত প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন আয়োজিত মতবিনিময় সভায় সিইসি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন- নির্বাচন কমিশনে যোগদানের পর কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে কোন প্রকার সহিংসতার সুযোগ নেই।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় হিসেবে উপস্থিত ছিলেন- প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তিনি প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন- প্রতিহিংসা মূলক আচরণ করবেন না। তিনি জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকেও আলোচনায় এনে বলেন- কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনী সহিংসতা দমন করতে না পারলে মাঠ প্রশাসন এর দায় এড়াতে পারবে না। ভোটারদের নির্বাচনের দিন তাদের অধিকার টুকু বাস্তবায়নে মাঠে ম্যাজিষ্ট্রেটসহ স্ট্রাকিং ফোর্স নিয়োজিত থাকবেন। প্রার্থী বা তাদের সমর্থিতরা কোন ভাবেই যেন নির্বাচনের দিন ভোটারদের দলীয় বা রাজনৈতিক হুমকি না দেয়। সব দিক বিবেচনা করে আমরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করবো।

সিইসি আরও বলেন, নির্বাচন কমিশনতো একা কিছু করতে পারবে না। কুসিক নির্বাচনের সাথে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অনেকে জড়িত। পুলিশ -বিজিবি’র সদস্যরাও দায় এড়ানোর কোন সুযোগ নেই।

মতিবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার আলমগীর, যুগ্ম-সচিব ফরহাদ আহমেদ খান, পরিচালক (এনআইডি) রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধূরী, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম ও জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল আলমসহ নির্বাচন কমিশনের অন্যান্য কর্মকর্তা।

বিএনএনিউজ২৪, আবদু|ল্লাহ আল মানছুর, জিএন

 

Loading


শিরোনাম বিএনএ