27 C
আবহাওয়া
৬:৪১ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনার সংক্রমণ ৫ শতাংশ কমলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

করোনার সংক্রমণ ৫ শতাংশ কমলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী

বিএনএ, ঢাকা : প্রাণঘাতি করোনার সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নেমে এলে আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর স্মরণসভায় এ কথা বলেন শিক্ষামন্ত্রী। নাগরিক সমাজ ও জনতার প্রত্যাশার উদ্যোগে এই স্মরণসভার আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, পরিবেশ অনুকূলে আসলে আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে। এক্ষেত্রে আমাদের প্রস্তুতিও আছে। তবে পরিবেশ অনুকূলে না এলে কোনো ঝুঁকি নেয়া হবে না।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে শিক্ষার্থীরা বিভিন্ন আন্দোলন করছে। আমরা সে বিষয়ে অবগত আছি। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

এর আগে গত বুধবার শিক্ষামন্ত্রী এক সংবাদ সম্মেলনে বলেন, প্রাথমিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। তবে টিকা না দিয়ে আবাসিক হল যুক্ত কোন বিশ্ববিদ্যালয় খোলা যাচ্ছে না। শিক্ষামন্ত্রী এ ঘোষণার পর বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ