38 C
আবহাওয়া
৪:০১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » এবার ঈদে হলগুলোতে যে সব ছায়াছবি প্রদর্শিত হতে পারে

এবার ঈদে হলগুলোতে যে সব ছায়াছবি প্রদর্শিত হতে পারে

এবার ঈদে হলগুলোতে যে সব ছায়াছবি প্রদর্শিত হতে পারে

বিএনএ বিনোদন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ থেকে সিনেমা জগতও বাদ যায় নি।ঢাকার চলচ্চিত্র অঙ্গন অনেক জনপ্রিয় অভিনেতা নেত্রীকে হারিয়েছে। অনেকে অসুস্থ। কেউ কেউ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে বা কমলে কোনটাতেই মানুষের জীবন আটকে থাকে না।জীবন জীবিকার তাগিদে মানুষের মধ্যে কর্ম তৎপরতা চলতে থাকবে যুগ যুগ।
চলচ্চিত্র অঙ্গনাো থেমে নেই। ঈদের বাকি আর মাত্র দুই সপ্তাহ। সাধারণত এ সময়টাতে ছবি মুক্তি দেয়ার হিড়িক পড়ে যায়। এমন কি প্রযোজক পরিবেশকদের মধ্যে প্রতিযোগিতা চলে, কে কতটি সিনেমা হল বুকিং দিবেন। কিন্তু মহামারির এ সময়টাতে সবাই যেন চুপসে রয়েছেন।

প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, ঈদে মুক্তির জন্য এ পর্যন্ত দুটি ছবির আবেদন জমা পড়েছে। ছবি দুটি হল শাপলা মিডিয়ার ‘বিদ্রোহী’ ও অমি বনি কথাচিত্রের ‘সৌভাগ্য’।

প্রযোজক পরিবেশক সমিতিতে এখন পর্যন্ত আবেদন না করলেও হিরো আলম ঘোষণা দিয়ে রেখেছেন একটি সিনেমা হলে হলেও তিনি ‘টোকাই’ ছবিটি মুক্তি দিবেন। শাকিব খান ‘অন্তরাত্মা’ ছবিটির কাজ শেষ করে দিয়েছেন ঈদ রিলিজের জন্যই। এছাড়া ঈদ রিলিজের জন্য আরো রেডি আছে ‘মিশন এক্সট্রিম’, ‘শান’ এবং ‘বিক্ষোভ’। তবে বিদ্রোহী ও বিক্ষোভ ছবির প্রযোজক সেলিম খান আগে হল মালিকদের সঙ্গে আলোচনায় বসতে চান। পরিস্থিতি অনুকূল থাকলে তিনি বিদ্রোহী মুক্তি দিবেন। অন্তরাত্মা ছবির প্রযোজক ড. সোহানী হোসেন বলেছেন, কোভিড প্রকোপের কারণে শুটিং পরবর্তী কাজ থেমে আছে। ছবিটি ঈদে মুক্তি দেওয়া সম্ভব নাও হতে পারে। ছবিতে শাকিব খান থাকলে যে কোনো সময় মুক্তি দেওয়া যায় বলে তিনি মন্তব্য করেন।

‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রযোজক ও পরিচালকদের একজন সানী সানোয়ার বলেছেন, সিনেমা হল খোলা থাকলেও ছবি মুক্তি দিতে পারবো কিনা বুঝতে পারছি না। সবকিছু নির্ভর করছে কোভিড পরিস্থিতির উপর। ‘শান’ ছবির প্রযোজক ও কাহিনিকার আজাদ খান মনে করেন, আগে মানুষের জীবন ও জীবনের নিরাপত্তা; পরে বিনোদন।

সিনেমা হল মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল বলেন, ঈদে সিনেমা হল খোলা নাকি বন্ধ থাকবে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে এখনও কয়েকদিন সময় লাগবে। তবে আমরা চাই সিনেমা হল খোলা থাকুক।
মার্কেট শপিংমল যদি খোলা রাখা যায়, সামজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে হল খোলা রাখা সম্ভব হলে সংশ্লিষ্টদের আর্থিক সংকট কিছুটা দূর হত।এমন অভিমত ঢাকার চলচ্চিত্র জগতের সাথে জড়িতদের।

বিএনএনিউজ২৪/ আর আর খান, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ