32 C
আবহাওয়া
১১:১৮ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

বিএনএ, চট্টগ্রাম: দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে বন্দর নগরী চট্টগ্রামে দেখা মিলেছে বৃষ্টির। তাই টানা প্রচণ্ড গরমের পর বৃষ্টি হওয়ায় জনমনে দেখা দিয়েছে স্বস্তি। বৃহস্পতিবার (২ মে) ভোররাত থেকে সকাল ১০টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুল বারেক বলেন, বৃহস্পতিবার ভোররাত থেকে চট্টগ্রামে দুই দফা বৃষ্টি হয়েছে। এর মধ্যে ভোররাত ৩টার দিকে প্রথম দফায় বৃষ্টিপাত হয়। তখন বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১ মিলিমিটার। এরপর ভোর থেকে চট্টগ্রামে দ্বিতীয় দফায় বৃষ্টিপাত হয়। সকাল ১০টা পর্যন্ত এ বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৭ মিলিমিটার।

তিনি আরও জানান, কালবৈশাখী ঝড়ের প্রভাবে আজ চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা আছে। নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

রাউজান উপজেলার বাসিন্দা কৃষক আজগর আলী বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ার কারণে খেত-ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। গরমে পানির অভাবে অনেক সবজির চাষাবাদ নষ্ট হয়েছে। অবশেষে আজ বৃষ্টির দেখা মিলেছে। বৃষ্টি অল্প হলেও গরমের তাপ কিছুটা কেটে গেছে। এতে জনমনে স্বস্তি ফিরেছে।

চট্টগ্রামে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ।

প্রসঙ্গত, চট্টগ্রামে প্রায় দুই সপ্তাহ ধরে প্রচণ্ড গরম পড়ছে। এর মধ্যে গত ১৫ এপ্রিল তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের বেশি ছিল। এরপর তাপমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রির মধ্যে ওঠানামা করেছে। তাপমাত্রার পাশাপাশি বাতাসের আর্দ্রতার কারণে অস্বস্তিকর গরম অনুভূত হয়। এই বৃষ্টি সাময়িক স্বস্তি ডেকে আনলেও তা স্থায়ী হয়নি।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ