36 C
আবহাওয়া
১২:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ড. শিরীণ চবি’র পুন:ভিসি নিযুক্ত

ড. শিরীণ চবি’র পুন:ভিসি নিযুক্ত

সকালে অবসর,বিকেলে উপাচার্যের দায়িত্বে শিরীণ আখতার

বিএনএ, চবি: নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসরে যাওয়ার কয়েক ঘণ্টা পরেই ফের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের দায়িত্ব পেলেন প্রফেসর ড. শিরীণ আখতার। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল ৯ টায় আনুষ্ঠানিকভাবে অবসর নিয়ে বিকেল ৪টায় তিনি পুনরায় উপাচার্যের দ্বায়িত্ব গ্রহণ করেন। শিরীণ আখতারের অবসরকালীন ৭ ঘণ্টা উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ।

গত ৯ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে শিরীণ আখতারের অবসর ও পুনরায় দায়িত্ব গ্রহণ সম্পর্কিত নির্দেশ দেওয়া হয়। অফিস আদেশে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমােদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি এবং ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারের অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মােহাম্মদ মহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো। তবে এই আদেশে শিরীণ আখতারের উপাচার্যের দায়িত্বের মেয়াদ উল্লেখ করা হয়নি।

উল্লেখ, ২০১৯ সালের ৩ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী উপাচার্য হিসেবে দ্বায়িত্ব পান ড. শিরীণ আখতার। এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্বও পালন করেন তিনি।

বিএনএনিউজ/নাজমুস,মনির

Loading


শিরোনাম বিএনএ