34 C
আবহাওয়া
২:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কালুরঘাটে একটি ফেরি বিকল, ভোগান্তি চরমে

কালুরঘাটে একটি ফেরি বিকল, ভোগান্তি চরমে

কালুরঘাটে একটি ফেরি বিকল, ভোগান্তি চরমে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে দুইটির মধ্যে একটি ফেরি বিকল হয়ে পড়েছে। অপর ফেরি দিয়ে পারাপার করছে যানবাহন। এতে সময় লাগছে বেশি। ফলে দুই পাড়ে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। রমজানের এ সময়ে ভোগান্তি পোহাতে হচ্ছে গাড়িচালক, চাকরিজীবী, শ্রমিক ও সাধারণ যাত্রীদের।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল থেকে যান্ত্রিক ত্রুটির কারণে ফেরি বিকল হয়। তখন থেকে অলস পড়ে আছে ফেরিটি।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মো. আলাউদ্দিন জানান, বৃহস্পতিবার নগরে অফিস ছুটি শেষে বোয়ালখালী যাওয়ার জন্য কালুরঘাট ফেরিঘাটে বিকেলে ৪ টায় উপস্থিত হই। এসে দেখি ঘাটে ফেরি নেই। অনেকেই ফেরির জন্য অপেক্ষা করছে। রোজার দিনে এ কষ্ট মেনে নেওয়াটা কঠিন।

সরেজমিনে শুক্রবার (২৯ মার্চ) দুপুরে ফেরিঘাটে দেখা গেছে, একটিমাত্র ফেরি দিয়ে ধীরগতিতে চলছে যানবাহন পারাপার। এতে গাড়ির দীর্ঘ সারিতে ভোগান্তিতে পড়েছেন ট্রাকচালক, চাকরিজীবী, শ্রমিক ও যাত্রীরা।

তবে শুক্রবার রাতের মধ্যে বিকল্প আরেকটি ফেরির ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় একটি ফেরি চালানো সম্ভব হচ্ছে না। বাকী একটি ফেরি দিয়ে যানবাহন পারাপার হয়েছে। চন্দ্রঘোনা থেকে আরেকটি ফেরি আনা হচ্ছে। ফেরিটি শুক্রবার রাতেই অপারেশনে যুক্ত হবে।

ফেরিঘাট ইজারাদার কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার সকাল থেকে সচল দুইটি ফেরির মধ্যে একটি বিকল হয়ে যাওয়ায় এই ভোগান্তির সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সংস্কার কাজের জন্য কালুরঘাট সেতু বন্ধ হওয়ায় গত বছরের ১ আগস্ট থেকে কালুরঘাটে ফেরি সার্ভিস চালু করে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। যানবাহন পারাপারে আনা হয়েছিল তিনটি ফেরি। এর মধ্যে দুইটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হতো। একটি ফেরি রিজার্ভে রাখা হয়েছিল। তবে একে একে দুইটি ফেরি বিকল হয়ে যায়।

বিএনএনিউজ/ বাবর মুনাফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ