30 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অস্ট্রেলিয়ার দু’ মন্ত্রী পদচ্যুত হলেন যে কারণে

অস্ট্রেলিয়ার দু’ মন্ত্রী পদচ্যুত হলেন যে কারণে

অস্ট্রেলিয়ার দু' মন্ত্রীর পদচ্যুত হলেন যে কারণে

বিএনএ বিশ্ব ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্ষমতাসীন রক্ষণশীল দল ধর্ষন সংক্রান্ত দুটি ঘটনার জেরে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী মিস লিন্ডা রেনল্ডস( Ms Linda Reynolds )  এবং মন্ত্রী পদমর্যদার অ্যাটর্নি-জেনারেল মি. ক্রিশ্চিয়ান পর্টার (Mr Christian Porter) কে স্ব স্ব পদ থেকে অপসারণ করা হয়েছে।। সোমবার (২৯ মার্চ)  তাদের স্থলে নতুন মন্ত্রী নিয়োগ করা হয়েছে।

জাতীয় রাজনীতিতে জবাবদিহিতা বাস্তবায়নে কয়েক সপ্তাহ ধরে দেশটির জনগন ঘটনা দুটি মিমাংসা বা সমাধানের জন্য অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসনকে চাপ দিয়ে আসছিল।

মিস লিন্ডা রেনল্ডস স্থলাভিষিক্ত হলেন মিঃ পিটার ডটন, যিনি এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন, এবং মিসেস ম্যাকেলিয়া ক্যাশকে নতুন অ্যাটর্নি-জেনারেল নিয়োগ দেয়া হয়েছে।

অস্ট্রেলিয়া সরকারের শীর্ষ আইনী কর্মকর্তা মিস্টার পোর্টার  ১৯৮৮ সালে ১৬ বছর বয়সী এক সহপাঠী ছাত্রীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ছিলেন , যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। গত জুনে এই মহিলা আত্মহত্যা করেন।

অন্য দিকে মিসেস রেনল্ডসের বিরুদ্ধে তার সংসদীয় কার্যালয়ে এক যুবক কর্মীর ধর্ষণের ঘটনা তদন্তের ভুল প্রতিবেদন দাখিল এবং মহিলাকে “মিথ্যা গাভী”(লায়িং কাউ) হিসাবে উল্লেখ করার অভিযোগ আনা হয়েছিল।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ