33 C
আবহাওয়া
৮:৪৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সংসদে মারামারি করলেন এমপিরা

সংসদে মারামারি করলেন এমপিরা


বিএনএ, বিশ্বডেস্ক: সংসদের ভেতর মারমারিতে জড়িয়েছেন মালদ্বীপের কয়েকজন এমপি। রোববার (২৮ জানুয়ারি) প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জোর মন্ত্রীসভার সদস্যদের অনুমোদন দিতে সংসদের বিশেষ অধিবেশন বসে। সেখানেই চুল ধরে টানাটানি ও ধস্তাধস্তিতে জড়ান দুজন এমপি।

মারামারি ঘটনা ঘটে ক্ষমতাসীন জোট ও বিরোধী দলের মধ্যে। এ মারামারির কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিও গুলোতে দেখা যায়, বিরোধী দলের এমপি ইসাকে বাধা দিচ্ছেন সরকারি জোটের এমপি আব্দুল্লাহ শাহীম। ওই সময় আব্দুল্লাহের চুল ধরে টানাটানি করে তাকে লাথিও মারেন ইসা। অন্য একটি ভিডিওতে দেখা যায়, স্পিকারের কানের কাছে জোরে জোরে বাঁশি বাজাচ্ছেন ক্ষমতাসীন দলের এমপি আব্দুল্লাহ শাহীম। যেন স্পিকার সংসদের কার্যক্রম চালাতে না পারেন।

মালদ্বীপের সংবাদমাধ্যম আধাদু জানিয়েছে, নতুন চার মন্ত্রীকে মন্ত্রীসভায় যোগদানের বিলে অসম্মতি জানান বিরোধী দলের এমপিরা। সরকারি দলের এমপিরা বিরোধী দলের এমপিদের চেম্বারে প্রবেশের বাঁধা দেন। এরপরই দুই দলের এমপিদের মধ্যে মারামারি লেগে যায়। সেখানেই চুল ধরে টানাটানি ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন দুই এমপি। তারা একে-অপরকে কিল ঘুষিও মেরেছেন।

এ ঘটনার পর প্রেসিডেন্ট মুইজ্জোর জোট একটি বিবৃতিতে স্পিকারের পদত্যাগের দাবি করেছেন। বিবৃতিতে তারা বলেছেন, বিরোধী দলের এমপিরা মন্ত্রীসভার সংযোজন বিলে সম্মতি না দিয়ে সাধারণ মানুষের ইচ্ছাকে বাধাগ্রস্ত করেছে।

বিএনএ/এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ