29 C
আবহাওয়া
৮:৪৯ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে রাজু হত্যা মামলা : ৬ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে রাজু হত্যা মামলা : ৬ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে রাজু হত্যা মামলা : ৬ জনের যাবজ্জীবন

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে ছাত্রলীগ কর্মী নূরুল আলম রাজুকে কুপিয়ে হত্যার ঘটনায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় দেন।

রায়ে ২২ আসামির মধ্যে বাকি ১৪ আসামিকে খালাস দেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-জহির, খোরশেদ, রবিন, আইয়ূব, ইমন ও দীপু। রায় ঘোষণার সময় ইমন ও দীপু আদালতে হাজির থাকলেও বাকি চারজন পলাতক রয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান বলেন, রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই রাযে ১৪ জন আসামিকে খালাস দেওয়া হয়। ২ জন আসামি শিশু হওয়ায় অন্য আদালতে মামলা চলমান আছে।

আসামি পক্ষের আইনজীবী আহমদ কামরুল ইসলাম সাজ্জাত বলেন,  এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করি তারা সেখানে খালাস পাবেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২২ নভেম্বর গভীর রাতে পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার নিজ বাসা থেকে ছাত্রলীগ কর্মী নূরুল আলম রাজুকে ডেকে নিয়ে যায় কয়েকজন লোক। পরের দিন সকালে বাসার পাশের একটি বালুর স্তুপে ক্ষত-বিক্ষত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।ক্ষমতাসীন দলের রাজনৈতিক বিরোধের জেরেই রাজুকে হত্যা করা হয় বলে পুলিশের তদন্তে উঠে আসে।

এ ঘটনায় নিহতের ভাই কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ২২ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। পুলিশ ওই ২২ জনের বিরুদ্ধেই চার্জশিট জমা দেন আদালতে। আদালত ১৭ জন সাক্ষীর মধ্য ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজকে এ রায় ঘোষণা করেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ