30 C
আবহাওয়া
৯:৩৯ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে বিজনেস অনুষদে এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম চালু

ববিতে বিজনেস অনুষদে এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম চালু

১৯ দিনের ছুটিতে যাচ্ছে ববি

বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) চালু হয়েছে এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ৪টি বিভাগে এই প্রোগ্রাম চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

ইতিমধ্যে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে এবং বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে অবেদনফর্ম নিয়ে আবেদন করতে পারবেন।  গণিত, ইংরেজি ও সাধারণ জ্ঞানের ওপরে এমসিকিউ, লিখিত পরীক্ষা ও ভাইভার মাধ্যমে শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে ব্যবসায় অনুষদের মার্কেটিং, ম্যানেজমেন্ট স্টাডিজ, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস এই চারটি বিভাগে চালু হতে যাচ্ছে এই এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম।

জানা যায়, প্রতিটি বিভাগে ২৫ জন করে শিক্ষার্থী ভর্তি করানো হবে। চারটি বিভাগে মোট ১০০ শিক্ষার্থীর ভর্তি নেয়া হবে।

আবেদনের যোগ্যতা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রামে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

আবেদন ফি- আবেদনকারী প্রার্থীদের যে কোন অনুমোদিত ব্যাংকের মাধ্যমে ১ হাজার টাকা দিতে হবে।

প্রোগ্রামের ধরন- ব্যবসায় শিক্ষা অনুষদের স্নাতক শিক্ষার্থীদের জন্য ১বছরে এক লাখ টাকা এবং ব্যবসায় শিক্ষা অনুষদের বাইরের শিক্ষার্থীদের জন্য দেড় বছরে ১লাখ ৩০ হাজার টাকা দিতে হবে। সপ্তাহের শুক্র ও শনিবার এই দুইদিন বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদেই ক্লাস কার্যক্রম চলবে এই প্রোগ্রামের।

আবেদনের শেষ সময় : ২৫ জুন ২০২৪

ভর্তি পরীক্ষা: ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদে অনুষ্ঠিত হবে। পরীক্ষার ডেট পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে- https://bu.ac.bd/?ref=emba

বিএনএ/রবিউল/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ