35 C
আবহাওয়া
৪:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কাতার বিশ্বকাপ : আজ ব্রাজিলের মুখোমুখি হচ্ছে সুইজারল্যান্ড

কাতার বিশ্বকাপ : আজ ব্রাজিলের মুখোমুখি হচ্ছে সুইজারল্যান্ড

brazil-switzerland

কাতার বিশ্বকাপের ফেবারিট ব্রাজিল আজ সোমবার(২৮নভেম্গাবর) রাতে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্টেডিয়াম ৯৭৪’এ গ্রুপের আরেক বিজয়ী সুইজারল্যান্ডের মুখোমুখি হচ্ছে(Brazil vs. Switzerland football match)। দুই দলই যেহেতু প্রথম ম্যাচে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে তাই সোমবারের ম্যাচে জিতে নক আউট পর্ব নিশ্চিত করা দুটি দলেরই লক্ষ্যে।

দারুন পারফরমেন্স  উপহার দিয়ে ব্রাজিল প্রথম ম্যাচেই সমর্থকদের প্রত্যাশা পূরনে অনেকটাই সফল হয়েছে। যদিও দলের সুপারস্টার নেইমার ডান গোঁড়ালির ইনজুরিতে পড়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছেন। ব্রাজিলের তারকা খেলোয়াড় রিচারলিসনই তার দেশকে এগিয়ে নিয়ে গেছেন। করেছের দুই গোল।
বিশ্বকাপের শুরুতেই তিতেসহ পুরো দলই ইঙ্গিত দিয়েছিল ব্রাজিল এখন আর শুধুমাত্র নেইমার নির্ভর নয়, তার প্রমান প্রথম ম্যাচেই মিলেছে। সে কারনেই আগের দুই বিশ্বকাপে যে চাপ নিয়ে নেইমার মাঠে নেমেছিলেন তার থেকেই অনেকটাই নির্ভার হয়ে এবার তিনি নেমেছিলেন। কিন্তু আবারো সেই ইনজুরি তার ছায়াসঙ্গী হয়েই থেকে গেল।
এবারের টুর্নামেন্টে ব্রাজিলের প্রথম ম্যাচের প্রতিপক্ষ সার্বিয়াকে ডার্ক হর্স হিসেবে বিবেচনা করা হয়েছিল। কিন্তু সেলেসাওরা তাদের আধিপত্য দিয়ে সার্বিয়াকে দাঁড়াতেই দেয়নি। দ্বিতীয়ার্ধে রিচারলিসেনর জোড়া গোলে সার্বিয়া পরাজিত হয়।

ব্রাজিল-সুইজারল্যান্ড

অন্যদিকে সুইজারল্যান্ড তাদের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিরদ্ধে নিজেদের ভালই প্রমান করেছে।  চার বছর আগে গ্রুপ পর্বে তারা ব্রাজিলের সাথে ১-১ গোলে ড্র করেছিল।গোলদাতা বিল এম্বোলোর জন্য গোলের মুহূর্তটি ছিল অন্যরকম এক অনুভূতি। নিজের জন্মভূমির বিরুদ্ধে গোল করে তিনি দলকে প্রথম জয় উপহার দিয়েছেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ