36 C
আবহাওয়া
৬:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » স্পেনের সাথে ড্র করে বেঁচে থাকল জার্মানির স্বপ্ন

স্পেনের সাথে ড্র করে বেঁচে থাকল জার্মানির স্বপ্ন

জার্মানি

বিএনএ ডেস্ক: গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে স্পেনের সাথে ড্র করে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখলো জার্মানি। 

সোমবার (২৮ নভেম্বর) রাত ১টায় কাতারের আল বায়াত স্টেডিয়ামে খেলা শুরু হয়। নির্ধারিত সময় ১-১ গোলে ড্র হয় ম্যাচটি।

শক্ত প্রতিপক্ষ স্পেনের বিরুদ্ধে প্রথম একাদশে বদল করেন জার্মানির কোচ ফ্লিক। কাই হাভার্ৎজকে বসিয়ে স্ট্রাইকার হিসাবে খেলান টমাস মুলারকে। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলো স্পেন। পাল্টা আক্রমণ শানাতে থাকে জার্মানিও।

৪০ মিনিটের মাথায় কিমিখের ফ্রিকিক থেকে মাথা ছুঁইয়ে গোল করেছিলেন রুডিগার। তার উচ্ছ্বাস শেষ না হতেই অফসাইডের বাশি বাঁজান রেফারি।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে স্পেনকে এগিয়ে দেন বদলি খেলোয়াড় আলভারো মোরাতা। টানা দ্বিতীয় ম্যাচে বদলি নেমে গোল পেলেন স্প্যানিশ ফরোয়ার্ড। বাঁ প্রান্ত থেকে জর্দি আলবার পাস খুঁজে নেয় মোরাতাকে। ডান পায়ে ফ্লিকে বল জালে পাঠাতে ভুল হয়নি তাঁর।

টানা দ্বিতীয় ম্যাচে বদলি নেমে গোল পেলেন আলভারো মোরাতা
দ্বিতীয় ম্যাচেও বদলি নেমে গোল পেলেন আলভারো মোরাতা

স্পেনের বদলি খেলোয়াড়ের দেয়া গোল পরিশোধ করে জার্মানির আরেক বদলি খেলোয়াড় নিকলাস ফুলক্রুগ। ৭০ মিনিটে টমাস মুলারের বদলি হিসাবে মাঠে নামেন তিনি। লিরয় সানের পাস থেকে জামাল মুসিয়ালার পা ঘুরে বল আসে ফুলক্রুগের কাছে। ৭৩ মিনিটে দুর্দান্ত এক শটে জার্মানির জার্সিতে দ্বিতীয় গোলটি পেয়ে যান ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

মাত্র তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুলক্রুগই স্পেনের বিপক্ষে জার্মানির ত্রাতা হিসাবে আবির্ভূত হলেন। আর এই ড্র’তে জমে উঠেছে ‘ই’ গ্রুপের হিসাবনিকাশ। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে স্পেনই শীর্ষে। সমান ৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুই ও তিনে জাপান ও কোস্টারিকা। প্রথম পয়েন্ট পাওয়া জার্মানি তলানিতে থাকলেও সুযোগ আছে দ্বিতীয় রাউন্ডে ওঠার।

‘ই’ গ্রুপের শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে লড়বে জার্মানি আর জাপানের বিপক্ষে লড়বে স্পেন। আগামী দুই ডিসেম্বর রাত ১টায় ম্যাচ দুটি শুরু হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ