31 C
আবহাওয়া
৩:০৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » লোডশেডিং বন্ধের সময় জানালেন পিডিবি চেয়ারম্যান

লোডশেডিং বন্ধের সময় জানালেন পিডিবি চেয়ারম্যান

মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিং

বিএনএ, ঢাকাঃ আগামী ডিসেম্বর থেকে লোডশেডিং থাকবে না বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান।তিনি বলেন, বিদ্যুতের বর্তমান পরিস্থিতি সাময়িক। আগামী ডিসেম্বর থেকে এমন পরিস্থিতি থাকবে না।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে আইইবি’র তড়িৎকৌশল বিভাগের উদ্যোগে আইইবি সদর দপ্তরে পঞ্চম বার্ষিকী পেপার উপস্থাপনের উদ্বোধনী অনুষ্ঠান এ কথা বলেন পিডিবি চেয়ারম্যান।

মাহবুবুর রহমান বলেন, ডলারের সংকট আছে, সঙ্গে আছে জ্বালানি সংকট। বিদ্যুতের বর্তমান পরিস্থিতি সাময়িক। শীতে বিদ্যুতের চাহিদা কমে আসবে। কয়লা বিদ্যুৎকেন্দ্রও চালু হবে। আমরা আশা করছি, আগামী ডিসেম্বর মাস থেকে এমন পরিস্থিতি থাকবে না।

তিনি বলেন, দেশে যত শিল্পকারখানা বাড়বে বিদ্যুতের চাহিদাও ততই বাড়বে। বিষয়গুলো বিবেচনায় রেখে মাস্টার প্ল্যান নিয়ে কাজ হচ্ছে। সেক্ষেত্রে বড় সমাধান হতে পারে সোলার। চাহিদার বড় একটি অংশ সোলার দিয়ে মোকাবিলা করার চেষ্টা চলছে।

এর আগে, বৃহস্পতিবার এক সেমিনারে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, নভেম্বর থেকে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির উন্নতি হবে।

প্রসঙ্গত, দেশে বিদ্যুতের ঘাটতি সমন্বয় করতে চলছে শিডিউল করে এলাকাভিত্তিক লোডশেডিং। গত ১৯ জুলাই থেকে প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় লোডশেডিং হচ্ছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ