26 C
আবহাওয়া
৯:৪৬ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ইনজামাম-উল হক

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ইনজামাম-উল হক

ইনজামাম

বিএনএ স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়েছেন। অ্যাঞ্জিওপ্লাস্টি করার পর তার অবস্থা বর্তমানে ‘স্থিতিশীল’ রয়েছে। বুকে ব্যথা অনুভব করায় সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে।

ইনজামামের ম্যানেজারের বরাত দিয়ে ক্রিক-ইনফো জানায়, গত তিন দিন ধরেই পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এই কয়দিন তিনি বাড়িতেই ছিলেন।

সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় ইনজামামকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার হার্টে ‘ব্লক’ ধরা পড়ে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন।

ইনজামামের ম্যানেজার বলেন, ৫১ বছরের ইনজামামের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ আছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

পাকিস্তানের সফলতম ক্রিকেট অধিনায়কদের একজন ইনজামাম। ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন।

এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক ইনজামাম। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার রান ৮,৮২৯ যা পাকিস্তানে তৃতীয় সর্বোচ্চ।

ইনজামাম ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এরপর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬-১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ