29 C
আবহাওয়া
৬:৫২ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু

করোনায় আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু

করোনায় একজনের মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এ সময়ে করোনায় এক হাজার ২১৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন।

রোববার (২৮ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। পূর্ব এশিয়ার এ দেশটিতে একদিনে ৩২৫ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৬২৮ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৫২২ জনের এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ১ কোটি ৮১ লাখ ৮০ হাজার ৪২৫ জনে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৮১ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৯৮৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ১০ লাখ ৬৯ হাজার ১২৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৬০ লাখ ৩ হাজার ৪০৪ জনে।

রাশিয়ায় একদিনে ৯০ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ৩ লাখ ৮৪ হাজার জন এবং শনাক্ত বেড়ে হয়েছে ১ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ৬৬ জন।

দক্ষিণ কোরিয়ায় একদিনে ৮৬ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৫৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ২৬ হাজার ৪৯৯ জন এবং সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৮ লাখ ৯৮ হাজার ৫২৩ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ