30 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » আবারও গ্রেপ্তার নগর ছাত্রদলের সাবেক নেতা সাইফুল, তাকে জনসম্মুখে হাজির করুন : মির্জা ফখরুল

আবারও গ্রেপ্তার নগর ছাত্রদলের সাবেক নেতা সাইফুল, তাকে জনসম্মুখে হাজির করুন : মির্জা ফখরুল

আবারও গ্রেপ্তার নগর ছাত্রদলের সাবেক নেতা সাইফুল

বিএনএ,চট্টগ্রাম : এক বছরের ব্যবধানে চট্টগ্রাম নগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক মো. সাইফুল (৩২) প্রকাশ বার্মা সাইফুলকে আবারও গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২৭ জুন) রাত ১২টা ১৫ মিনিটে নগরের পাঁচলাইশ থানার রহমান নগরের কে ব্লক থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে দাবি করেছে পুলিশ। তার সঙ্গে আরও ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে, নগর বিএনপি বলছে, সোমবার বেলা সাড়ে ৪টার দিকে আদালতে মামলার হাজিরা দিয়ে বের হওয়ার সময় বিনা ওয়ারেন্টে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। এখন তার কাছ থেকে দেশিয় অস্ত্র উদ্ধার দেখিয়ে মামলা সাজাচ্ছে পুলিশ।

গ্রেপ্তার অপর চারজন হলেন-বার্মা সাইফুল (৩২), দেলোয়ার হোসেন (২১), মোহাম্মদ আবিদ (২০), মো. সাজ্জাদ (২০) ও মো. ইমরান (২৩)। এ সময় তাদের কাছ থেকে ৫টি ধারালো ছোরা উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন মজুমদারের দাবি, নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে রাত সোয়া ১২টার দিকে রহমান নগর এলাকায় অভিযান চালিয়ে নগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক বার্মা সাইফুলসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয় বলে তিনি জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপি সাবেক সহ দপ্তর সম্পাদক ইদ্রীস আলী বলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফ সোমবার বিকাল সাড়ে চারটার দিকে চট্টগ্রাম আদালত থেকে হাজিরা দিয়ে নামার সময় সোনালী ব্যাংকের সামনে থেকে পাঁচলাইশ থানা পুলিশ বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে নিয়ে যায়।

‘আজকে খবর পেয়েছি, পাঁচলাইশ থানা পুলিশ তাকে অস্ত্র উদ্ধার দেখিয়ে নতুন মামলা দিয়ে চালান দিচ্ছে। গত বছর ১৬ জুন তাকে বার্মা কলোনীর বাসা থেকে গ্রেফতার করে পায়ে গুলি করে পঙ্গু করে দিয়েছিল।’- বলেন ইদ্রীস আলী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর : চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার ( ২৮ জুন ) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সোমবার পুলিশের গুলিতে পঙ্গুত্ব বরণকারী চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফ চট্টগ্রাম আদালতে হাজিরা দিতে যান। এসময় তাকে পাঁচলাইশ থানা পুলিশ তুলে নিয়ে যায়। কিন্তু এখনো পর্যন্ত সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

ফখরুল বলেন, সাইফকে এভাবে আটক ও গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা ও ভয়ানক অশুভ সংকেত। এর আগেও তাকে হত্যার উদ্দেশে পুলিশ উঠিয়ে নিয়ে গিয়ে পায়ে অস্ত্র ঠেকিয়ে দুই রাউন্ড গুলি করে। এতে সাইফ চিরতরে পঙ্গু হয়ে যায়। আবারো তাকে একই কায়দায় আটক ও তার কোনো সন্ধান না পাওয়া গভীর উদ্বেগজনক।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনার সব ক্ষেত্রে নিজেদের ব্যর্থতা আড়াল করতে ও আওয়ামী দুঃশাসন টিকিয়ে রাখতেই বিরোধী দল ও মতকে দমনে সরকার এখন আরো হিংস্র রূপ ধারণ করেছে। এটি সবার কাছে দৃশ্যমান যে, সাইফকে পাঁচলাইশ থানা পুলিশ তুলে নিয়ে যায়। সাইফ পুলিশের কাছেই আছে। তাকে এভাবে নিখোঁজ করে রাখায় দলের সব পর্যায়ের নেতাকর্মী ও তার পরিবার গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে সাইফকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানাচ্ছি।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ