32 C
আবহাওয়া
১:২২ অপরাহ্ণ - জুন ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মগবাজারে বিস্ফোরণে নিহত ৭ – ডিএমপি কমিশনার

মগবাজারে বিস্ফোরণে নিহত ৭ – ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার

বিএনএ, ঢামেক হাসপাতাল প্রতিনিধি: রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৭ জন নিহত হয়েছেন বলে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মুহা. শফিকুল ইসলাম  জানান। তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলে আমরা জেনেছি, এখানে যে সরমা হাউজ ছিল। মূলত সেখান থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানে সম্ভবত গ্যাস জমেছিল এই গ্যাস বিস্ফোরণের কারণে আশেপাশের সাতটা বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে। দুইটা বাস বিধ্বস্তের মতো হয়েছে। এখন পর্যন্ত আমরা সাতজন মারা গেছে বলে খবর পেয়েছি।’

রোববার(২৭জুন) রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের ডিএমপি কমিশনার এ ঘটনায় কারও গাফিলতি আছে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফায়ার সার্ভিস থেকে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। সেখানে পুলিশের প্রতিনিধি চাইলে আমরা দেব। তবে এ বিষয়ে এক্সপার্ট ফায়ার সার্ভিস। তারাই তদন্ত করবেন, তারাই মতামত দেবেন।

ডিএমপি কমিশনার

এ ধরনের সরমা হাউজের নিরাপত্তা বিধানে পুলিশের ভূমিকা কী, তদারকির বিষয়টি তো পুলিশের ওপর বর্তায়— এ প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, আসলে এখানে দায় তো আমাদের না। গ্যাসের সংযোগটা বৈধভাবে নেওয়া হয়েছে কি না, গ্যাসের লাইনটা সাইনটিফিক্যালি লিক-প্রুফ ছিল কি না, সেটার এক্সপার্ট তো আমি না। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আছে। তারা এটা দেখভাল করবে। এরপর ব্যবস্থা গ্রহণের সময় যদি বাধা দেওয়া হয়, আমরা দেখব।

এটা নাশকতা কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নাশকতা না। নাশকতা হলে বোমা বিস্ফোরণ হতো। সেখানে স্প্লিন্টার পাওয়া যেত। স্প্লিন্টারের আঘাতে মানুষ ক্ষতবিক্ষত হতো। আশাপাশে আপনারা ক্ষতিগ্রস্ত বাস দেখেছেন। বাসে কোনো স্প্লিন্টারের কণা পাওয়া যায়নি। অতএব নিশ্চিতভাবে বলা যায় বোমার কোনো ঘটনা এখানে নাই।মগবাজারের ঘটনা গ্যাস থেকেই বিস্ফোরণ ঘটেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

বিস্ফোরণের ঘটনায় বার্ণ ইউনিটে ও ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসাধীনরা হলেন- রনি আহৃেদ (২৭), জিয়াম হোসেন (২৫), মাহবুব আলম (৩০), আরিফ (২৫), মো.লাভলু (৬০), সাজিদ হোসেন(১৮), মিজানুর রহমান মিজান(৪২), ইকবাল হোসেন (৫০), আবুল কালাম (২৮), ইলিয়াস (২৬), রফিকুল ইসলাম (৩৫), সোহেল রানা (২৬), জহির খান (২৬), সাজ্জাদ হোসেন(৩৫), আবু খায়ের (৩৫), সুভাষ (৫৮), মো.কামাল (৪২), জাহাঙ্গীর (৩২), আসাদ (২৭), মোক্তার হোসেন (৩৫), রতন (৩০), অজ্ঞাত (৫৫), আজাহার (৫০), আব্দুল করিম (২৫), শাহজাহান (৪৫), নয়ন মিয়া (২২), মোহাম্মদ মুসা (৫০), ফজল (২৫), মিজান বারী (২৫), রাকিবুল (৩০), হৃদয় (৩০), হাসান (৩০), ইকবাল (৩০), মামুন অর রশিদ (৪০), মাসুদ আহমেদ (৫০), মো.শাহিন (৬০), কামাল হোসেন (৪২), আইয়ুব মিয়া (২৫), তপন (৩৫), আক্তার হোসেন (৫০), কালু মিয়া(৩৫), শাহ আলম (৫০) ও নাহিদ আহমেদ (২৬)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে জানা গেছে হাসপাতালটিতে জরুরি বিভাগে ৪৮ জনকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে বার্ন ইউনিটে অন্তত ১০ জনকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ২জন মারা গেছেন। অন্যদের অবস্থা সঙ্কটাপন্ন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে।

মগবাজারে বিকট বিস্ফোরণ : নিহত ৬

মগবাজারে বিকট বিস্ফোরণ : নিহত ২, আহত ২৮

বিএনএনিউজ২৪, আহা,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ