29 C
আবহাওয়া
৪:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসলামী ব্যাংকের ছিনতাই হওয়া ১১ লাখ টাকাসহ গ্রেপ্তার ৩

ইসলামী ব্যাংকের ছিনতাই হওয়া ১১ লাখ টাকাসহ গ্রেপ্তার ৩

ইসলামী ব্যাংকের ছিনতাই হওয়া ১১ লাখ টাকাসহ গ্রেপ্তার ৩

বিএনএ, সাভার: সাভারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং থেকে টাকা জমা দেওয়ার সময় ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ১১ লাখ টাকা উদ্ধারসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়।

রোববার (২৮ মে) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান।

এর আগে, শনিবার (২৭ মে) পটুয়াখালী থেকে জসিমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতের দেওয়া তথ্যমতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে শিমুল ও তাওহিদকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মাগুরা জেলার রাঘব দাইড় গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে মো. শিমুল (৩৬), বরিশাল জেলার গৌরনদী থানার মৃত কাদের বেপারীর ছেলে মো. তাওহিদ ইসলাম (৪৫) ও পটুয়াখালী জেলার দশমিনা থানার ঠাকুরহাট বাজার এলাকার কালু হাওলাদারের ছেলে মো. জসিম উদ্দিন (৪৫)। এর মধ্যে শিমুলের নামে ঢাকার ডিএমপিসহ বিভিন্ন থানায় মানব প্রাচার, মাদকদ্রব্যসহ ৯ টি মামলা রয়েছে। এছাড়া তাওহিদ ইসলাম নামের ১ টি ও জসিমের নামে ৩ টি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৭ মে রাত ১০টার দিকে ইসলামী ব্যাংকের মার্কেটিং ম্যানেজার মো. হাবিবুর রহমান ও সিকিউরিটি ইনচার্জ নাঈম ইসলাম একটি কালো ব্যাগে নগদ ২৫ লাখ ৬০ হাজার টাকা নিয়ে ব্যাংকের হেমায়েতপুর শাখায় জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। এসময় পথে আল-মকদানী রেস্তোরাঁর সামনে সাদা একটি প্রাইভেটকার তাদের আটকায়। এরপর প্রাইভেটকার থেকে দুষ্কৃতকারীরা বেরিয়ে তাদের সব টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে ৮ মে সাভার মডেল থানায় একটি মামলা করেন ভুক্তভোগীরা।

এতে আরও বলা হয়, পরবর্তীতে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই সুদীপ কুমার গোপের নেতৃত্বে সিসিটিভি ক্যামেরা দেখে ও তথ্য প্রযুক্তির মাধ্যমে ২৭ মে পটুয়াখালী থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য মতে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থেকে শিমুল ও তাওহিদ ইসলামকে গ্রেপ্তার করা হয়। সেই সাথে তাদের কাছে থাকা ২৫ লাখের ১১ লাখ টাকা উদ্ধার করা হয় এবং প্রাইভেটকারটি জব্দ করা হয়।

এসপি বলেন, ছিনতাইয়ের পর আসামিরা ৩ জন এক হয়ে নিজের মধ্যে টাকা ভাগাভাগি করে শিমুল জমি-জমা বায়না করে, মো. তাওহিদ ইসলাম তার মায়ের চিকিৎসা করায় ও জসিম উদ্দিন ঘর নির্মাণের জন্য টাকা ব্যয় করে। আসামীরা ছিনতাইকারী চক্রের সদস্য। তাদের নামে বিভিন্ন জেলায় মামলা রয়েছে। আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/ইমরান খান,বিএম

Loading


শিরোনাম বিএনএ