35 C
আবহাওয়া
১১:২৬ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ, সম্পাদক দুলাল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ, সম্পাদক দুলাল


বিএনএ ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল।

বুধবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১০টায় নতুন উপ-কমিটির আহ্বায়ক মো. অজি উল্লাহ এই ফলাফল ঘোষণা করেন। মোমতাজ ও দুলাল উভয়ই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা) প্যানেল থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করেছেন।

ভোট পুনর্গণনা শেষে অজি উল্লাহ জানান, আবদুর নুর দুলাল ২ হাজার ৮৯১ ভোট পেয়েছেন, অপর দিকে তার প্রতিদ্বন্দ্বী বিএনপির ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ২ হাজার ৮৪৬ ভোট পেয়েছেন।

এছাড়া আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সাদা প্যানেল থেকে জয়ী সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির পেয়েছেন ৩ হাজার ৩৪৪ ভোট, তার প্রতিদ্বন্দ্বী একই পদে বিএনপিপন্থী নীল প্যানেল থেকে ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল পেয়েছেন ২ হাজার ৪৮৯ ভোট।

প্রায় দেড় মাস আগে অনুষ্ঠিত এ নির্বাচনের ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদক ছাড়াও দুই সহ-সভাপতিসহ সাতটি পদে জয় লাভ করেছে আওয়ামী সমর্থিত আইনজীবী সাদা প্যানেল।

অপরদিকে কোষাধ্যক্ষ ও দুই যুগ্ম সম্পাদকসহ বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেল থেকে সাতজন জয় পেয়েছেন।

ফলাফলে অন্যান্য পদের মধ্যে আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল থেকে জয় পাওয়া দুই সহ-সভাপতি হলেন- মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন। একই প্যানেলে সদস্যপদে জয়ী তিনজন হলেন- ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুণ্ডু।

বিএনপিপন্থী নীল প্যানেল থেকে জয় পেয়েছেন কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, দুই যুগ্ম সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান। এছাড়া এ প্যানেল থেকে সদস্য পদে জয়ী চারজন হলেন- কামরুল ইসলাম, মাহদীন চৌধুরী, মো. গোলাম আক্তার জাকির ও মো. মঞ্জুরুল আলম (সুজন)।

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীদের মধ্যে মারামারি হয়।

বুধবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে ৩টার দিকে আইনজীবী সমিতি ভবনের তিনতলায় সম্মেলন কক্ষের সামনে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে সম্মেলন কক্ষের জানালার কাচ ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সমিতির সাবেক সহ সভাপতি, আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের নেতা মো. অজি উল্লাহর নেতৃত্ব একটি দল নতুন উপ-কমিটি গঠন করে ভোট পুনর্গণনার পর ফল ঘোষণার দাবিতে সম্মেলন কক্ষে ঢুকতে গেলে মারামারির সূত্রপাত হয়।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ