28 C
আবহাওয়া
১:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চমেকে চিকিৎসকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি বিএমএ-আওয়ামী লীগের

চমেকে চিকিৎসকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি বিএমএ-আওয়ামী লীগের

চমেকে চিকিৎসকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি বিএমএ-আওয়ামী লীগের

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। বুধবার (২৮ এপ্রিল) নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক যৌথ বিবৃতেত এ দাবি জানান।

বিবৃতিতে বলেন, গতকাল ২৭ এপ্রিল আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সামনে চমেক ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ওয়াসিম সাজ্জাদ রানার (৫৬ তম এমবিবিএস) ওপর একদল বহিরাগত সন্ত্রাসী হামলা চালায়। হামলাকারীরা এসময় তার কাছে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। আহত অবস্থায় চমেক পুলিশ ফাঁড়ির সদস্যরা ডা. সাজ্জাদকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। একইদিন রাতে আনুমানিক সাড়ে ১১ টার দিকে হাসপাতাল গোলচত্বরের সামনে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক ডা. হাবিবুর রহমানের (৫৭তম এমবিবিএস) ওপর সশস্ত্র হামলা চালায়। হামলাকারীরা এসময় তার কাছ থেকেও গলায় থাকা স্বর্ণের চেইন ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

করোনা মহামারির এমন দুর্যোগ মুহূর্তে মানবসেবায় নিবেদিত চিকিৎসকদের ওপর এ ন্যক্কারজনক হামলাকারীদের প্রতি তীব্র ঘৃণা ও নিন্দা জানানো হয় বিবৃতিতে।

এদিকে ডা.ওয়াসিম সাজ্জাদ রানা ও ইন্টার্ন চিকিৎসক ডা. হাবিবুর রহমানের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা। সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী আজ এক যৌথ বিবৃতিতে হামলা ও ছিনতাইয়ের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের জোর দাবি জানান।

বিবৃতিতে উল্লেখ করেন, মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় চমেক পুলিশ ফাঁড়ির সামনে ডা. ওয়াসিম সাজ্জাদ রানার ওপর হামলা ও মোবাইল, মানিব্যাগ, ঘড়ি ছিনতাই এবং রাত সাড়ে ১১টায় পুনরায় বহিরাগত দুর্বৃত্তের নেতৃত্বে চমেক এর কিছু বিপদগামী ছাত্রনামধারীরা এই হামলা চালান।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ