34 C
আবহাওয়া
১:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » শিশু অপহরণ: নারীসহ গ্রেপ্তার তিন

শিশু অপহরণ: নারীসহ গ্রেপ্তার তিন

শিশু অপহরণ নারীসহ গ্রেপ্তার তিন

বিএনএ, ঢাকা: ইদানিং আশংকাজনকভাবে শিশু অপহরণ বেড়েছে। বোরকা পরে পরিচয় গোপন রেখে শিশু চুরি করা হচ্ছে। তাই অভিভাবকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। ভালোভাবে খোঁজ নিয়ে সন্তান দত্তক নেয়ারও অনুরোধ করেছেন তিনি।

অপহরণের সাত দিন পর বুধবার আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়েছে ডিবি পুলিশ। একই সঙ্গে শিশু চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, ২১ মার্চ বিকেলে রাজধানীর হাজারীবাগের ভাড়া বাসার সামনে অন্য শিশুদের সঙ্গে খেলছিল আড়াই বছরের শিশু তাওসীন। অন্য দিনের মতোই খেলার সঙ্গী ছিল বোনসহ অন্যরা। কিন্তু হঠাৎ অপরিচিত এক নারী চকলেট, চিপসের লোভ দেখিয়ে ছোট্ট তাওসীনকে দোকানে নিয়ে যান। এমন কি অন্য সঙ্গীরা টের পাওয়ার আগে অবুঝ এই শিশুকে অপহরণ করে বোরকা পরিহিত এক নারী। অনেক খোঁজার পরও তাওসীনকে না পাওয়ায় তার রিকশাচালক বাবা আইনরক্ষাকারী বাহিনীর শরাণাপন্ন হন। করেন মামলাও। এর পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় ডিবি পুলিশ কুমিল্লা থেকে এক নারীসহ তিনজনকে গ্রেপ্তার করে। ৫০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেয়া হয় শিশুটিকে।

শিশু পাচারকারীর সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না এ ব্যাপারে আরও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ডিবি প্রধান হারুন অর রশীদ।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ