37 C
আবহাওয়া
৬:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মস্কো হামলায় এখনো নিখোঁজ অনেকে

মস্কো হামলায় এখনো নিখোঁজ অনেকে

মস্কো হামলায় এখনো নিখোঁজ অনেকে

বিএনএ, ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোর কাছে ক্রোকাস সিটি হল কনসার্ট সেন্টারে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় এখনো অনেকেই নিখোঁজ রয়েছে। বুধবার (২৭ মার্চ) একটি রাশিয়ান সংবাদমাধ্যমের বরাতে এ খবর দিয়েছে রয়টার্স।

সরকারি পরিসংখ্যান অনুসারে, ক্রোকাস সিটি হলে গত ২২ মার্চের সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪০ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ১৮২ জন। এই তালিকায় এমন লোক রয়েছেন, যাদের সঙ্গে সন্ত্রাসী হামলার পর থেকে আত্মীয়রা যোগাযোগ করতে পারছেন না, কিন্তু তাদের নাম আহত এবং নিহতদের তালিকায় নেই। এদের মধ্যে কিছু লোক মারা গেছেন, তবে এখনো তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

রুশ সংবাদমাধ্যম বাজা জানিয়েছে, ওই হামলার ঘটনার পর থেকে এখনো অন্তত ৯৫ জন নিখোঁজ রয়েছেন। স্বজনদের অনুরোধের প্রেক্ষিতে জরুরি সেবা সংস্থাগুলোর করা তালিকায় এদের নামও অন্তর্ভূক্ত করা হয়েছে।

রুশ তদন্তকারীরা জানিয়েছেন, কালাশনিকভ স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে চার বন্দুকধারী এই হামলা চালিয়েছিল। ঘটনাস্থল থেকে পাঁচ শতাধিক গুলির খোসা পাওয়া গেছে।

ক্রোকাস সিটি হলের ওই কনসার্টে সোভিয়েত যুগের রক গ্রুপ ‘পিকনিক’ পারফর্ম করার কথা ছিল। এটি দেখতে হাজির হয়েছিলেন প্রায় ৬ হাজার ২০০ দর্শক। তখনই চারজন এলোপাতাড়ি গুলি চালিয়ে ও বিস্ফোরণ ঘটিয়ে হামলা চালায়।

ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে। তবে রাশিয়া বলছে, এই হামলার পেছনে ইউক্রেনের হাত রয়েছে। মস্কোর এমন অভিযোগ প্রত্যাখান করেছে কিয়েভ।

বিএনএনিউজ / রেহানা/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ