29 C
আবহাওয়া
৮:৪৯ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে হেফাজতের ঢিলেঢালা হরতাল

চট্টগ্রামে হেফাজতের ঢিলেঢালা হরতাল

চট্টগ্রামে হেফাজতের ঢিলেঢালা হরতাল

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রামে ঢিলেঢালাভাবে চলছে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ‌্যা হরতাল। নগরীতে সীমিত সংখ্যক যান চলাচল করছে।তবে  দূরপাল্লার কোনো যানবাহন নগরী ছেড়ে যাচ্ছে না। জীবনযাত্রার ওপরও হরতালের প্রভাব তেমন একটা পড়েনি। বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে।

রোববার (২৮ মার্চ) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও পটিয়ায় সড়কে অবস্থান নিয়েছে হেফাজতের নেতা-কর্মীরা। এর ফলে  চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যানবাহন চলাচল  বন্ধ রয়েছে।হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সামনে সড়কে দেয়াল তৈরি করে রেখেছে বিক্ষুব্ধ ছাত্ররা।পাশাপাশি বাঁশ, গ্রিল এবং বিদ্যুতের পিলার দিয়ে সড়কে ব্যারিকেড বসিয়েছে তারা। এ কারণে গত তিনদিন ধরে হাটহাজারীর সঙ্গে নাজিরহাট,ফটিকছড়ি ও খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ আছে।ফলে চরম বিপাকে পড়েছেন এ সড়কে যাতায়াতকারী অসংখ্য মানুষ। পাশাপাশি সড়কটি বন্ধ থাকায় আটকা পড়েছে পণ্যবাহী অসংখ্য ট্রাক। তবে হাটহাজারী বাসস্ট্যান্ড থেকে চট্টগ্রাম শহরে যান চলাচল করছে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মওলানা আজিজুল হক বলেছেন, শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছেন হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। চট্টগ্রামের কোথাও যানবাহন চলাচল করছে না বলে দাবি করেন তিনি।

গত শুক্রবার বাদ জুমা হাটহাজারী সদরে হেফাজত ইসলামের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে হতাহতের ঘটনার পুরো এলাকায় একনও থমথমে অবস্থা বিরাজ করছে। বন্ধ আছে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান।

এদিকে, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রাম নগরীসহ আশপাশের উপজেলাগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস‌্য মোতায়েন করা হয়েছে। হরতালকে কেন্দ্র করে কোনো ধরনের সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য সতর্ক অবস্থানে রয়েছে তারা।হরতালের নামে কেউ যেন বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেজন্য নজরদারি অব্যাহত আছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ