39 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশকে ৭ উইকেটে হারাল আফগানিস্তান

বাংলাদেশকে ৭ উইকেটে হারাল আফগানিস্তান

বাংলাদেশকে ৭ উইকেটে হারাল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে সোমবার (২৮ফেব্রুয়ারি) দিনের প্রথমভাগে ৪৬.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ ১৯২ রান সংগ্রহ করে। আফগান স্পিনার রশিদ খানের ঘূর্ণিতে ৭১ রানেই ৮ উইকেট  হারিয়েছে তামিমের দল।

এর আগে  টস জিতে তামিম ইকবালের দল বেলা ১১টায় খেলা শুরু করে। দুই ওয়ানডে জিতে ইতোমধ্যেই ৩ম্যাচের সিরিজ জয় করেছে বাংলাদেশ দল।

১৯৩ রানের টার্গেটে খেলতে নেমে দারুণ সূচনা করেন রাহমানউল্লাহ গুরবাজ ও রিয়াজ হাসান । উদ্বোধনী জুটিতে তারা ৭৯ রান তুলে । ৩৫ রান করে সাকিবের শিকার হয় রিয়াজ। এরপর রহমত শাহকে নিয়ে ১০০ রানের জুটি করে গুরবাজ। রহমতকে আউট করে  এই জুটি ভাঙ্গে মেহেদি মিরাজ । ৩ রানের জন্যে অর্ধশত করা হলোনা রহমতের। হাশমাতউল্লাহ শাহিদি নেমে মাত্র ২ রান করে ফিরে । তাকেও আউট করে মেহেদি মিরাজ।

রাহমানউল্লাহ গুরবাজ
শতক করারপর রাহমানউল্লাহ গুরবাজ

নিজের শতক পূরণ করে ৫৯ বল হাতে রেখে আফগানিস্তানকে জয়ী করে রাহমানউল্লাহ গুরবাজ। ১১০ বল ৭ চার ও ৪ ছক্কায় ১০৬ রানে অপরাজিত থাকেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, ফরিদ আহমেদ মালিক, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকি।

আগের নিউজ :

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

চট্টগ্রামে আফগানিস্তানকে ১৯৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

শেষ ম্যাচেও ছাড় দেবে না বাংলাদেশ

 

Loading


শিরোনাম বিএনএ