31 C
আবহাওয়া
১২:৩০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিরোধীদলীয় নেতা জিএম কাদের, উপনেতা আনিসুল

বিরোধীদলীয় নেতা জিএম কাদের, উপনেতা আনিসুল


বিএনএ, ঢাকা:  দ্বাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।উপনেতা করা হয়েছে চট্টগ্রাম-৫ আসন থেকে নির্বাচিত এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে। রোববার(২৮ জানুয়ারি) স্পিকারের আদেশক্রমে সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, ‘সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য লইয়া গঠিত ক্ষেত্রমতো দল বা অধিসঙ্ঘের নেতা গোলাম মোহাম্মদ কাদের (২১ রংপুর-৩)-কে জাতীয় সংসদের কার্যপ্রণালী-বিধির ২(১)(ট) অনুযায়ী বিরোধীদলের নেতা এবং ‘বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন, ২০২১’ মোতাবেক ২৮২ চট্টগ্রাম-৫ হতে নির্বাচিত সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধীদলের উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি প্রদান করিলেন।’

উল্লেখ্য,গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে ১১টি সংসদীয় আসনে জয় পায় জাতীয় পার্টি।  আওয়ামী লীগ পায় ২২৩টি আসন। স্বতন্ত্র প্রার্থীদের ঘরে যায় ৬২টি আসন। এছাড়া বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এবং বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয় পেয়েছে।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ