31 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চালের দাম বৃদ্ধি: ব্যবসায়ীদের বেশি লাভের মনোভাব পরিবর্তন করতে হবে-খাদ্যমন্ত্রী

চালের দাম বৃদ্ধি: ব্যবসায়ীদের বেশি লাভের মনোভাব পরিবর্তন করতে হবে-খাদ্যমন্ত্রী

বন্যায় দেশে খাদ্য ঘাটতি হবে না: খাদ্যমন্ত্রী

নওগাঁ :  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার দেশে খাদ্যশস্যের কোনো ঘাটতি নেই উল্লেখ করে বলেছেন, চালের দাম সহনীয় পর্যায়ে আনতে হলে ব্যবসায়ীদের অধিক লাভের মনোভাব পরিবর্তন করতে হবে। চালের দাম বৃদ্ধির পিছনে মিলার, পাইকারী ব্যবসায়ী, খুচরা ব্যবসায়ী ও কর্পোরেট সকলের দায় আছে বলেও তিনি উল্লেখ করেন ।

তিনি বলেন, অবৈধ মজুদদারদের শুধু জরিমানা করেই ছাড় দেয়া হবেনা, না শুধরালে জেলে যেতে হবে।

খাদ্যমন্ত্রী রবিবার (২৮ জানুয়ারি) নওগাঁয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সাধারণ মানুষের জন্য আমাদের সরকারিভাবে ওএমএস চালু আছে। ডিজিটাল কার্ড প্রস্তুত হয়েছে। শীঘ্রই ডিজিটাল কার্ডের মাধ্যমে ওএমএস বিতরণ করা হবে।

সাধনচন্দ্র মজুমদার আরও বলেন, ফুড গ্রেইন লাইসেন্স স্পটে গিয়ে দেয়ার জন্য খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ, স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতরণ ও বিপনন (ক্ষতিকর আইন প্রতিরোধ) আইন ২০২৩ পাস করা হয়েছে। বিধি প্রণয়নের কাজ চলছে। এটি কেবিনেটে অনুমোদিত হলে অবৈধ মজুদদারদের বিরুদ্ধে আরো শক্ত পদক্ষেপ নেয়া যাবে।

খাদ্যমন্ত্রী বলেন, পুনরায় খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ওপর যে আস্থা রেখেছেন, তা পূরণে সবসময় সচেষ্ট থাকবেন। তিনি এ দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রমের খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়া, মজুদবিরোধী অভিযানকালে খাদ্য অধিদপ্তরের কর্মচারীদের ছুটি বাতিল ও সাপ্তাহিক ছুটির দিনে কর্মস্থলে অবস্থান করার আদেশ জারির নির্দেশনা দেন।

নওগাঁর জেলা প্রশাসক মো: গোলাম মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ রাশেদুল হক,সিভিল সার্জন আবুহেনা রায়হানুজ্জামান সরকার, নওগাঁ সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ ও উপজেলা নির্বাহী অফিসারগণ উপস্থিত ছিলেন।

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ