31 C
আবহাওয়া
১:৪০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পটিয়ায় স্কুল থেকে সামশুলের নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশ

পটিয়ায় স্কুল থেকে সামশুলের নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশ

পটিয়ায় স্কুল থেকে সামশুলের নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশ

বিএনএ, চট্টগ্রাম: নির্বাচনী আচরণবিধি লঙঘন করে সরকারি স্কুল মাঠে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর নির্বাচনী ক্যাম্প সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে উপজেলা নির্বাচন অফিস। তিনি উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পটি করেন।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে ওই নির্বাচনী ক্যাম্পের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

পটিয়া সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূইয়া জনি বিষয়টি অবগত হয়েছেন বলে গণমাধ্যমকে জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহণ করছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট, ইসলামিক ফ্রন্ট, বিএনএফ, স্বতন্ত্র প্রার্থীসহ ৯ জন প্রার্থী। এরমধ্যে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী ক্যাম্প তৈরি করা হয়েছে। স্কুলের প্রবেশ পথে পোষ্টার লাগানো ছাড়াও স্কুল মাঠে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল করা হয়েছে, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

ছনহরা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ ইউনুছ জানিয়েছেন, সরকারি স্কুলের নির্বাচনী ক্যাম্প করার কারণে বিদ্যালয়ে ভর্তি কার্যক্রমে বিঘ্নসহ শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ওসমান আলমদার, আরিফ আলমদার নির্বাচনী ক্যাম্পটি স্থাপন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক পংকজ দাশ বলেন, শীতকালীন ছুটি ছিল ২১ ডিসেম্বর থেকে পাঁচদিন। আজকে স্কুলে গিয়ে দেখি সেখানে এক স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প করা হয়েছে। আমি বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছি। আমরা ১ জানুয়ারি বই উৎসবের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু সেখানে নির্বাচনী ক্যাম্প। এই ক্যাম্প করার জন্য বিদ্যালয় থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি।

পটিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূইয়া জনি জানিয়েছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো প্রার্থীর নির্বাচনী ক্যাম্প করার সুযোগ নেই। ইতোমধ্যে ছনহরা মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথ ও মাঠে যে ক্যাম্পটি করা হয়েছে তা সরিয়ে নিতে নোটিশ জারি করা হয়েছে। যদি ক্যাম্পটি সরিয়ে না নেওয়া হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ