26 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » মেডিলাইফ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

মেডিলাইফ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ


বিএনএ, ঢাকা : রাজধানীর কোতোয়ালি থানা এলাকার মিটফোর্ড হাসপাতালের অদূরে মেডিলাইফ নামে একটি প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় তাপস চন্দ্র দাস (৩৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ ওঠেছে।

তাপস চন্দ্র দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা উত্তরপাড়া দেওয়ান বাড়ির স্বর্গীয় জিতিশ চন্দ্র দাসের ছেলে। এলাকায় তিনি ইন্টারনেটের ব্যবসা করতেন। তার দুটি পুত্র সন্তান রয়েছে। এ ঘটনার পরপরই ডাক্তার হাসপাতাল থেকে পালিয়ে গেছেন।

মৃতের শাশুড়ি ঝর্ণা রানী সরকার বলেন, রোববার দুপুর ১২টায় তাপসকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে সেখানকার দালালরা আমাদের ঘেরাও করে ধরে । তাদের নানা রকম কৌশলের মাধ্যমে মেডিলাইফ হাসপাতালে পিত্তথলি পাথরের অপারেশন করতে নিয়ে যায় । পরে রাত ৯টার দিকে অপারেশন টেবিলে অপারেশন করতে গিয়ে তাপসের হয়েছে। মৃত্যু হওয়ার পরও জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট এন্ড হাসপাতালের ডিপার্টমেন্ট অব সার্জিক্যাল অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার খন্দকার আব্দুল্লাহ আল হাছান আইসিইউতে ভর্তি করানোর পরামর্শ দেন। পরে আত্মীয়দের রোষের মুখে তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

হাসপাতালটির চেয়ারম্যান মো. আমিনুল হক জুয়েল বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। হাসপাতালটিতে সরকারি নিয়ম মেনে হাসপাতাল স্থাপন ও নির্ধারিত মান নিয়ন্ত্রণ করে অপারেশন থিয়েটার পরিচালনা করা হয় কিনা এমন প্রশ্নে তিনি বলেন, শতভাগ ওইভাবে মানা সম্ভব হয় না। তবে চেষ্টা করি আমরা সরকারি নিয়ম মেনে রোগীদেরকে সেবা দেওয়ার।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুর রহমান বলেন, তিনি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ