29 C
আবহাওয়া
৯:০৭ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » একটি পরিবারও দরিদ্র থাকবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

একটি পরিবারও দরিদ্র থাকবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

একটি পরিবারও দরিদ্র থাকবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী-ছবি সংগৃহিত

বিএনএ, ঢাকা : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশে একটি পরিবারও দরিদ্র থাকবে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আমরা সম্মানের সাথে মাথা উঁচু করে জীবন যাপন করতে পারছি। শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে জেলা প্রশাসন আয়োজিত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মেহেরপুরে কর্মহীন হয়ে পড়া সাংস্কৃতিক ব্যক্তিদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, ‘ইতিমধ্যে বর্তমান সরকার যাদের ঘর নেই তাদের ঘরের ব্যবস্থা করছেন এবং দরিদ্রদের স্বাবলম্বী করতে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন।’

তিনি  বলেন, বর্তমান সরকার প্রথম ধাপে মেহেরপুর ও যশোর জেলার ১৫শ’ দরিদ্র পরিবারকে একটি করে গাভি গরু দিবে। সেই গরুর দুধ থেকে সরকারিভাবে বিভিন্ন খাবার সামগ্রী তৈরি করে বিক্রি করা হবে। এতে করে সেই পরিবারগুলো আর্থিকভাবে লাভবান হবে। আপাতত এই প্রকল্পটি দুটি জেলায় চালু করা হবে। পরবর্তীতে প্রতিটি জেলায় চালু করা হবে।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে কর্মহীন হয়ে পড়া ১২৪ জন সাংস্কৃতিক কর্মীকে ১৩ লাখ ৪৬ হাজার টাকার চেক টাকার চেক তুলে দেন জনপ্রশাসন  প্রতিমন্ত্রী। একই সময় জেলার ১শ’ জন তৃতীয় লিঙ্গের মানুষকে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার ও জেলার সকল গ্রাম পুলিশকে পোশাক বিতরণ করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ